রবিবার এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে আরও একটি শতরান করলেন ভারতীয় সহঅধিনায়ক রোহিত শর্মা। এই নিয়ে চলতি বিশ্বকাপে তাঁর ৩টি শতরান হয়ে গেল। ফলে এক বিশ্বকাপে ভারতীয় হিসেবে সর্বাধিক শতরান করার নিরিখে সৌরভ গঙ্গোপাধ্যায়ের রেকর্ড স্পর্শ করলেন তিনি।

হিকেলের দিকে এজবাস্টনের মাঠে বেশ হাওয়া দেয়। সুবিধা পেয়ে থাকেন পেসাররা। তার উপর পিচে বল কখনও পড়ে অতিরিক্ত লাফিয়ে উঠেছে, কখনও নিচু হয়ে গিয়েছে। রোহিত শর্মা কিন্তু তাঁর স্বাভাবিক খেলা খেলতে পারছিলেন না প্রথম দিকে। বেশ খুড়িয়ে খুড়িয়েই ব্যাট করছিলেন। চেষ্টা করছিলেন কিন্তু ব্য়াটে বলে হচ্ছিল না। দারুণ ধৈর্য দেখিয়ে উইকেটে পড়ে থেকে উইকেটের সঙ্গে নিজেকে মানিয়ে নিলেন।

আরও পড়ুন - রোখা যাচ্ছে না শামিকে - এবার ৫ উইকেট, হল রেকর্ড! হাসিন কী বলবেন

আরও পড়ুন - একটিও ম্যাচ খেলেননি, তাও সেরাদের তালিকায় জাদেজা, এই ভিডিও দেখলে বুঝবেন কেন

আরও পড়ুন - ভারত-পাকিস্তান - '৪৭-এ ভাগ করেছিল ইংরেজরা, বিশ্বকাপে মিলিয়ে দিল তারাই

তারপর থেকে সুযোগমতো মারলেন। ১০৬ বল খেলে ১৫টি চার মেরে তিনি এদিন শতরান করলেন। শতরান করার পরই রান তোলার গতি আরও বাড়াতে চেয়েছিলেন রোহিত শর্মা। কিন্তু ক্রিস ওকসের বলে ১০৯ বলে ১০২ করেই তিনি আউট হয়ে যান। বলটি অফকাটার ছিল রোহিতের ব্যাটের কানায় লেগে যায় উইকেটরক্ষকের হাতে। ভারতের জিততে তখনও বাকি ছিল ৮৩ বলে ১৪০ রান।

দলকে শেষ সীমা না পার করাতে পারলেও, জয়ের প্ল্যাটফর্ম গড়ে দিলেন রোহিতই। এর আগে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান ম্য়াচে শতরান করেছিলেন। তার আগে এক বিশ্বকাপে ভারতীয় হিসেবে সর্বাধিক শতরান করার রেকর্ড ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ঝুলিতে। ২০০৩ সালের বিশ্বকাপে তিনি ৩টি শতরান করেছিলেন। এবার তাঁর রেকর্ডে ভাগ বসালেন রোহিত।