সোমবার দুপুর গড়াতেই ঘন মেঘে ঢেকে গিয়েছে পুরো শহর কলকাতা। মুষলধারায় বৃষ্টি শুরু হয়েছে কলকাতার একাধিক অঞ্চলে।আবহাওয়া দফতর অবশ্য় আগেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস জানিয়েছিল। সেই কথা মতোই ইতিমধ্য়েই বৃষ্টি শুরু হয়েছে উত্তর কলকাতা সহ রাজ্য়ের একাধিক জেলায়।

আরও পড়ুন, করোনা সঙ্কটে সাহায্য চেয়ে ফোন ১০০ ডায়ালেই, জানাল লালবাজার


বেলা বাড়তেই রাজ্য়ের বাগুইহাটি, বারাসাত সহ দক্ষিণ কলকাতাতেও আকাশ মেঘলা করে আসে। হাওয়া অফিসের দেওয়া পূর্বাভাস মিলে গিয়ে শুরু হয়েছে শহর জুড়ে বৃষ্টি। তবে টানা কয়েকদিনের বৃষ্টিতে ফসলের খুব ক্ষতি হয়েছে। এরই মধ্য়ে ঝড়ের আশঙ্কায় আবহাওয়া দফতরের তরফে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সমুদ্র উত্তাল হওয়ার কারণে মৎস্যজীবীদের উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে যেতে নিষেধ করা হয়েছে। উল্লেখ্য় রাজ্য়ের একাধিক জায়গায় বৃষ্টির সঙ্গে বজ্রপাতও শুরু হয়েছে গত কয়েকদিন ধরেই। যার জেরে প্রাণ হারিয়েছেন, মুর্শিদাবাদের এক কৃষক।

আরও পড়ুন, লকডাউনের জের, উচ্চ মাধ্যমিকের স্থগিত হওয়া বাকি পরীক্ষা ও খাতা দেখা শুরু হবে জুনে


অপরদিকে, হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৩ শতাংশ। সোমবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। 

 

 

করোনা কোপে বন্ধ কলকাতার আরও ১ হাসপাতাল, চিকিৎধীন আক্রান্ত নার্স-স্বাস্থ্যকর্মী

চিন থেকে সোজা কলকাতা বিমানবন্দরে, ১০ টন করোনা-চিকিৎসার সামগ্রী নিয়ে শহরে নামল উড়ান

স্ক্রিন ছুঁয়েই প্রিয় জনের অনুভূতি, করোনা রুখতে শহরের হাসপাতালে চালু 'ভারচুয়াল ভিজিটিং আওয়ার্স'

বাবুলের কথা এবার চিকিৎসক সংগঠনের মুখে,করোনায় মৃত্যু স্বাস্থ্য়কর্তার -স্বীকার করুক রাজ্য

১৮ থেকে বাংলায় মৃতের সংখ্যা বেড়ে ২০, করোনায় আক্রান্ত ৪৬১

 এবার বেসরকারিতেও করোনা চিকিৎসায় মিলবে বিনামূল্য়ের পরিষেবা, হাসপাতালের খরচও দেবে রাজ্য সরকার