রাজ্য়ে করোনার ব্য়াটিং অব্য়াহত। লোকাল ট্রেন না চললেও তারই মাঝে দেদার মানুষের ঢল নামত বাংলায়। প্য়ান্ডেলে ঘুরে বেরিয়ে সংক্রমণে পুরোপুরি ভারসাম্য় হারাত বাংলা। তবে সেই ভয়ঙ্কর ভবিষ্যত দেখার আগেই মানুষের মঙ্গলে পুজো নিয়ে ইতিহাসিক রায় দিল হাইকোর্ট। আর সেই কোর্টের রায়কেই অনেকে অক্ষরে অক্ষরে পালন করছে অনেক পুজো কমিটি। মহাঅষ্টমীতে দিল না সশীরে অঞ্জলির অনুমতি।

আরও পড়ুন, ভার্চুয়ালে নয়, সশরীরে মহাঅষ্টমীতে বেহালার সন্ধি পুজোয় সৌরভ

 

 

মা দুর্গার আরাধনার ভিডিও দেখে চলছে অঞ্জলি


করোনা আতঙ্কের মধ্যে বাঙালির সর্বকালের সেরা উৎসব দূর্গা পূজা চলছে।  শনিবার মহাঅষ্টমীতে করোনা থেকে বাঁচবার জন্য চলছে দেবী আরাধনা।  অঞ্জলি দিতে গিয়ে যাতে ভিড় তৈরি না হয়, তাই সংক্রমণ থেকে সরে ভার্চুয়ালি অঞ্জলি হল জোকা ডায়মন্ড পার্কের দূর্গা পূজাতে। পূজা মণ্ডপে বসানো হোল ক্যামেরা ও জায়েন্ট স্ক্রিন। সেই ক্যামেরা থেকে মায়ের পূজার ছবি অনলাইনে চলে যাচ্ছে আবাসনের আবাসিকদের ফোনে। বাড়িতে বসে ফোনের মধ্যে মা দুর্গার আরাধনার ভিডিও দেখে চলছে অঞ্জলি। 

আরও পড়ুন, মহাঅষ্টমীতে সকলকে শুভেচ্ছা মোদীর, দেবী দুর্গাকে নিয়ে কী বললেন প্রধানমন্ত্রী

 

 

ডায়মন্ড পার্কের অঞ্জলী সব ক্লাবের কাছে দৃষ্টান্ত


পুজোর কমিটির বক্তব্য,'করোনার মধ্যে এক সঙ্গে অঞ্জলি দেওয়া সম্ভব নয়, পাশাপাশি প্রতিবছর এই পুজোর পর এক সঙ্গে সবাই বসে মণ্ডপে মায়ের ভোগ খাওয়ার আয়োজন করা হয়। কিন্তু এবার সেটা বাতিল করা হয়েছে। ডায়মন্ড পার্কের এই অঞ্জলীর পদ্ধতি সব ক্লাবের কাছে দৃষ্টান্ত।' যদিও করোনা আবহে এভাবেই অঞ্জলিকে আপন করে নিয়েছেন উমা মায়ের ভক্তরা।

 


 আরও পড়ুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ