আগামী বিধানসভা নির্বাচনে বিজেপির মুখ্য়মন্ত্রী পদপ্রার্থী হতে চলেছেন প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়। কয়েকদিন ধরে রাজনীতির আনাচে-কানাচে এমনটাই জল্পনা শুরু হয়েছিল। শনিবার কলকাতায় ফিরেছেন বিজেপির তথাগত রায়। বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানায় বিজেপির কর্মী সমর্থকরা। এরপরই জল্পনা শুরু হয় তিনি নাকি বাংলার নির্বাচনে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন। কিন্তু সেই জল্পনাই জল ঢেলে দিলেন বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

গত শনিবার কলকাতা আসেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়। করোনা আবহের মধ্য়ে সেই রাজ্যে আড়াই মাসের ধরে রাজ্যপালের দায়িত্ব সামলেছেন। এদিন কলকাতা বিমানবন্দরে তিনি নামতেই স্বাগত জানায় বিজেপি কর্মী সমর্থকরা। ফুলের মালা দিয়ে স্বাগত জানানো হয় তাঁকে। ব্য়ানার, ফেসটুনে লেখা ছিল বাংলার বিজেপিতে তথাগত রায়কে স্বাগত। এরপরই তিনি বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন বলে জল্পনা শুরু হয় বিভিন্ন মহলে।

বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় জানান, এখনও পর্যন্ত দলের সিদ্ধান্ত অনুযায়ী বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কেউ থাকছেন না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে আমরা লড়াই করব। জয়ের পর পরিষদীয় দলের মিটিং মুখ্যমন্ত্রীর নাম ঠিক হবে। পাশাপাশি তিনি আরও বলেন, এখনও পর্যন্ত কারোর নাম ঠিক করা হয়েছে বলে আমার জানা নেই। লোকসভা ভোটের মতো বিধানসভা ভোটেও আমরা জয় ছিনিয়ে নিতে সক্ষম হব। রাজ্যের ২৯৪টি আসনের মধ্যে ২৩০টি লক্ষ্যমাত্রা বেঁধে আমরা এগোচ্ছি। সাফ জানালেন কৈলাস।

তথাগত রায় সক্রিয় রাজনীতি আসতে চান বলে আগেই ইঙ্গিত দিয়েছিলেন তিনি। রাজভবন থেকে বেরিয়ে আসতে চান বলেও জানিয়েছিলেন তথাগত। সেই ইঙ্গিত থেকেই তিনি বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন বলে জল্পনা শুরু হয়। যদিও, অনেকের দাবি নিজেকে রাজনীতিতে প্রতিষ্ঠা করতে চান তথাগত রায়। কিন্তু কৈলাস বিজয়বর্গীয় সেরকম কোনও ইঙ্গিত দিলেন না।