Asianet News BanglaAsianet News Bangla

এসএসসি কাণ্ডে ফের গ্রেফতারি, সিবিআইয়ের হাতে গ্রেফতার মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়

দুপুর ১২টা নাগাদ নিজাম প্যালেসে এসেছিলেন কল্য়াণময়। সঙ্গে ছিলেন তিন আইনজীবীও। উল্লেখ্য, আগেও একাধিক বার জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। ইডিও তাঁর বাড়িতে হানা দিয়েছিল। এমনকী তাঁর দফতরে নিয়ে গিয়েও একাধিক বার জিজ্ঞাসাবাদ করা হয়।

Kalyanmoy Gangopadhyay the former chairman of Madhya Shiksha Parshad is arrested by CBI in SSC scam bpsb
Author
First Published Sep 15, 2022, 7:42 PM IST

শিক্ষক নিয়োগে ‘দুর্নীতি’ মামলায় মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে গ্রেফতার করল সিবিআই। নিয়োগ সংক্রান্ত বিশেষজ্ঞ কমিটির চেয়ারম্যান ছিলেন কল্যাণময়। বৃহস্পতিবার এসএসসি নিয়োগকান্ডে জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে তাঁকে তলব করেন সিবিআই আধিকারিকরা। ছয় ঘন্টারও বেশি সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরেই তাঁকে গ্রেফতার করা হয়। এদিন নাকি তাঁর কাছ থেকে একাধিক নথি চাওয়া হয়। জিজ্ঞাসাবাদের সময় তাঁর বক্তব্যে একাধিক অসঙ্গতি ধরা পড়ে। 

এদিন দুপুর ১২টা নাগাদ নিজাম প্যালেসে এসেছিলেন কল্য়াণময়। সঙ্গে ছিলেন তিন আইনজীবীও। উল্লেখ্য, আগেও একাধিক বার জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। ইডিও তাঁর বাড়িতে হানা দিয়েছিল। এমনকী তাঁর দফতরে নিয়ে গিয়েও একাধিক বার জিজ্ঞাসাবাদ করা হয়। তবে প্রত্যেকবারই তাঁর বক্তব্যে বেশ কিছু ফাঁক ছিল বলে দাবি সিবিআই আধিকারিকদের। 

Kalyanmoy Gangopadhyay the former chairman of Madhya Shiksha Parshad is arrested by CBI in SSC scam bpsb

দশ বছর মধ্যশিক্ষা সভাপতির পদে থাকাকালীন কী ভূমিকা ছিল কল্যাণময়ের, কার নির্দেশে তিনি কাজ করতেন, একাধিক বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। বেশ কিছু প্রশ্নের সন্তোষজনক উত্তর দিতে পারেননি তিনি। শোনা যাচ্ছে, বহু গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে যান। কিছু ক্ষেত্রে দাবি করেন, নথি তাঁর কাছে নেই। তার পরই গ্রেফতার করা হয় তাঁকে। এখনও পর্যন্ত যে তথ্য তাঁর বিরুদ্ধে পাওয়া গিয়েছে সবই দিল্লি পাঠিয়ে দেওয়া হয়েছে বলে খবর। সেখান থেকে নির্দেশ আসার পরই গ্রেফতারির সিদ্ধান্ত। গ্রেফতারির পর মেডিক্য়াল পরীক্ষার জন্য নিজাম প্যালেস থেকে গাড়ি করে নিয়ে যাওয়া হয় মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে।

প্রসঙ্গত, নিয়ম ভেঙে ৩৮১ জনকে চাকরির সুপারিশপত্র দেওয়ার অভিযোগে রয়েছে তাঁর বিরুদ্ধে। পাশাপাশি ষড়যন্ত্র করার অভিযোগে এফআইআরের সুপারিশও ছিল মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতির বিরুদ্ধে। বাগ কমিটির রিপোর্টে নাম ওঠে শান্তিপ্রসাদ সিনহারও। সিবিআই সূত্রে খবর, এসএসসি দুর্নীতি মামলায় এর মধ্যেই ধৃত শান্তিপ্রসাদ সিনহার সঙ্গে প্রত্যক্ষ যোগ রয়েছে কল্য়াণময়ের।  

এদিকে, এসএসকেএমে মেডিক্যালের জন্য নিয়ে আসা হয় কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। মিনিটপাঁচেক তিনি সেখানে ছিলেন। এর পরই তাঁকে নিজাম প্যালেসে ফিরিয়ে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু হয়। সূত্রের খবর, ফের এক দফা ম্য়ারাথন জেরা করা হবে তাঁকে। 

Follow Us:
Download App:
  • android
  • ios