কথাতেই আছে এক যাত্রায় পৃথক ফল। এবার পুজোয় সেটাই হতে চলেছে। একটা প্যান্ডেলে গেলেই এবার পুজোয় দেখা মিলবে নয়টি দুর্গার। একটা নয়, দুটো নয়, নয়টি দুর্গা নিয়ে এবার আসছে খিদিরপুর যুবগোষ্ঠী। এবার তাদের থিম 'নব দুর্গা।'

আরও পড়ুন : দুগ্গা-দের দুর্গা বানানোর চেষ্টায় পাটুলী সার্বজনীন

বাঙালির বারো মাসে তেরো পার্বণ আর সেই তেরো পার্বণের মধ্যে সব থেকে বড় উৎসব দুর্গাপুজো। বাঙালিরা সারা বছর ধরে এর জন্যই অপেক্ষা করে থাকে। হাতে আর মাত্র কটা দিনের অপেক্ষা আর তার পরেই আসছে পুজো। এক বছরের অপেক্ষা শেষ করে আবার উমা বাপের বাড়ি আসছে। আর সেই আনন্দেই সাজো সাজো রব সব জায়গায়। আকশের নীল মেঘ আর কাশ বন মায়েরই ঘরে ফেরার বার্তা দিচ্ছে। আর সেই আনন্দেই মেতে উঠেছে পাড়ার বারোয়ারি পুজো গুলো। খিদিরপুর যুবগোষ্ঠীর পুজোর কাজও ইতিমধ্যেই শেষের পথে। গত বারের মত এবারও সেখানে থাকছে বিশেষ চমক।  

আরও পড়ুন : আদ্যিকালের দুর্গার সঙ্গে নতুনের মেলবন্ধন, নতুন থিমে রাজডাঙ্গা নবোদয় সংঘ

গত বারের মত এবারও মা দুর্গার নয়টি রূপ নিয়ে আসছে খিদিরপুর যুবগোষ্ঠী। এবার তাদের পুজো ৫৮ তম বর্ষে পা দিতে চলেছে। মা দুর্গার নয়টি রূপের মধ্যে সেখানে গেলে দেখা যাবে শৈলপুত্রী, ব্রহ্মচারিনী, চন্দ্রঘন্টা, কুষ্মান্ডা, স্কন্দমাতা, কাত্যায়নী, কালরাত্রি, মহাগৌরী এবং মা সিদ্ধিদাত্রীকে। মায়ের এই ন'টি রূপকে এক সঙ্গে দেখতে হলে যেতে হবে খিদিরপুরের যুবগোষ্ঠীতে। সেখানে থাকছে আরও নানা চমক তার জন্য যেতে হবে খিদির পুরের ৩০, জয় কৃষ্ণ পাল রোডে।