অবসরের পরের দিনই পেনশন-সহ যাবতীয় পাওনা পেয়ে যাবেন কলকাতা পুরসভার কর্মীরা। এমনকী, কর্মরত অবস্থায় যদি কারও মত্যু হয় তাহলে, তাঁর পরিবার অনলাইনে যাবতীয় পাওনার জন্য আবেদন করতে পারেন। শনিবার একথা ঘোষণা করেন কলকাতা পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। কর্মীদের পরিবারের হয়রানি যাতে না হয় তার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছ।  
 
প্রতি শনিবার ‘টক টু কেএমসি’-র মাধ্যমে কলকাতার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন ফিরহাদ। তাঁদের অভাব অভিযোগের কথা শোনেন তিনি। আজ এই অনুষ্ঠান চলাকালীন গড়িয়ার এক মহিলা ফোন করেছিলেন। জানান, তাঁর স্বামী কলকাতা পুরসভার কর্মী ছিলেন। গতবছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। তারপর দীর্ঘদিন পেরিয়ে যাওয়ার পরও স্বামীর বকেয়া টাকার কিছুই পাননি তিনি। 

মহিলার এই কথা শুনে অবাক হয়ে গিয়েছিলেন ফিরহাদ। দায়িত্বপ্রাপ্ত কর্মীদের উপর রেগে যান তিনি। কমিশনার বিবেক কুমারকে গোটা বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন। এরপর মঙ্গলবারের মধ্যে যাবতীয় পাওয়া পেয়ে যাবেন বলে ফোনেই মহিলাকে আশ্বস্ত করেন ফিরহাদ। এরপর বড় ঘোষণা করেন তিনি। বলেন, এবার থেকে অবসর গ্রহণের পরদিনই পেনশন-সহ যাবতীয় পাওনা পেয়ে যাবেন কর্মীরা। কর্মরত অবস্থায় কারও মৃত্যু হলে সেক্ষেত্রে পরের দিনই অনলাইনে আবেদন করতে পারে পরিবার। যত দ্রুত সম্ভব বকেয়া টাকা তুলে দেওয়া হবে পরিবারের হাতে।