আয়লা, ফণী প্রতিটা ক্ষেত্রেই লাল সংকেত মেলা মাত্রই বন্ধ করে দেওয়া হয়েছিল কলকাতার বিমান পরিষেবা। আমফানেও তার ব্যতিক্রম হল না। যদিও বিমান পরিষেবার ছবিটা এবার বেশ কিছুটা আলাদা। নেই যাত্রীবাহী বিমান। বর্তমানে কলকাতা বিমান বন্দরে চলছে কেবলমাত্র পন্যবাহী বিমান। ধেয়ে আসছে আমফান। মঙ্গলবার বেলা থেকেই বদলে গিয়েছিল আকাশের পরিস্থিতি। কালো মেঘে ঢেকে গিয়েছিল গোটা শহর। এদিন রাতেই বিমানবন্দর বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল কতৃপক্ষের তরফ থেকে। 

কলকাতা বিমানবন্দরে মঙ্গলবার রাত থেকে বুধবার পর্যন্ত মোট দশটি পন্যবাহী বিমান নামার কথা ছিল। সেই পরিষেবা স্থগিত রাখা হয়েছে মঙ্গলবার থেকে। মঙ্গলবার মধ্যরাতে বন্ধ করে দেওয়া হয় পরিষেবা। তিনটি বিমান নামিয়ে নেওয়া হয়েছিল। বাকি সাতটা বিমান নামবে না আজ। বিমান পরিষেবা চালু করা হবে ২১ মে ভোর পাঁচটা থেকে। 

আরও পড়ুনঃ Cyclone Amphan live updates: বাংলায় আছড়ে পড়তে চলেছে আমফান, দিঘার সমুদ্রতট থেকে ক্রমশই কমছে দূরত্ব

কেবল বিমান নয়, বন্ধ রয়েছে লকডাউনে সিদ্ধান্ত নেওয়া নূন্যতম যানচলাচলও। পাশাপাশি বাতিল হয়েছে শ্রমিক স্পেশ্যাল ট্রেনও। বর্তমানে কলকাতা থেকে এই ঝড় রয়েছে ২৬০ কিলোমিটার দূরে। আগে থেকেই রেড এলার্ট জারি করা হয়েছে কলকাতায়। এই সময় কলকাতা, কলকাতা, হাওয়া ও হুগলিতে ঝড়ের গতিবেগ হবে ১৩০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। বুধবার সকাল থেকেই আবহাওয়ার অবস্থা খারাপ হতে শুরু করেছে। বর্তমানে প্রহর গুণছেন উপকূলবর্তী মানুষেরা। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা