বৃহস্পতিবার সকাল থেকেই শহরের আকাশে কালো মেঘ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কয়েক পশলা বৃষ্টিরও দেখা মিলল শহরের বিভিন্ন জায়গা। বঙ্গোপোসাগরের ওপর তৈরি হওয়া ঘুর্ণাবর্তের জেরেই এবার রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি। আগামী ৪৮ ঘন্টা বৃষ্টির পূর্বাভাস মিলল কলকাতা আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে। বৃহস্পতিবার সকাল থেকেই সল্টলেক, বাইবাস সংলগ্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত শুরু হয়। 

২৬ জুলাই থেকে মৌসুমী বায়ুর প্রভাবে সৃষ্টি হওয়া উপকূলীয় অঞ্চলের নিম্নচাপের ফলে শুক্রবার ও শনিবার পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে ভারী বর্ষণ খানিকটা কমলেও তা জলপাইগুড়ি ও আলিপুর দুয়ার এলাকায় একই রকম থাকবে। পাশাপাশি দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা, আশ্বাস দিয়েই সুখবর শোনাল হাওয়া অফিস।কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আগামী ৪৮ ঘন্টাতে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে। সৌসুমী বায়ু ও সৃষ্টি হওয়া নিম্নচাপ অক্ষরেখার ফলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রইল হিমালয় পাদদেশ অঞ্চলে ও সিকিমে। অন্যদিকে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভুম, বিহার, উড়িষ্যা-তে আগামী ২৪ ঘন্টায় ভারি বৃষ্টিপাতের পূর্বাভাসের খবর মিলল হাওয়া অফিসের পক্ষ থেকে।   

আরও পড়ুনঃ অবশেষে মিলল স্বস্তির খবর, আসতে চলেছে বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর

উপকূলবর্তী এলাকাতে তৈরি হওয়া নিম্নচাপের জেরেই এই বৃষ্টিপাত। ফলে কমবে তাপমাত্রার পারদ। বৃহস্পতিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। তবে আংশিক মেঘলা আকাশ থাকায় গরম কমলেও কাটবে না অস্বস্তি।