Asianet News BanglaAsianet News Bangla

KMC Election: রাত পোহালেই শহরে পুরভোট, ১৪৪টি আসনের জন্য লড়বে ৯৫০জন প্রার্থী

রাত পোহালেই পুরভোট। রবিবার শহরের ১৪৪টি ওয়ার্ডে হবে ভোটগ্রহণ (Vote)। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৭টা থেকে। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

Kolkata Municipal Election 2021 held between 144 wards
Author
Kolkata, First Published Dec 19, 2021, 4:29 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আবহাওয়া দপ্তরের খবর অনুসারে কাল থেকে শহরে বাড়বে শীতের আমেজ। তবে, বর্তমান পরিস্থিতি বলছে কাল সরগরম থাকবে শহর তিলোত্তমা। কারণ, রাত পোহালেই পুরভোট। রবিবার শহরের ১৪৪টি ওয়ার্ডে হবে ভোটগ্রহণ (Vote)। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৭টা থেকে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ইতিমধ্যে শহরে এসে গিয়েছে নিরাপত্তা বাহিনী। তাদের উপস্থিতিতে হবে, ভোট গ্রহণ। শান্তি পূর্ণ ভোট করাতে সঠিন নিয়ম মেনে চলছেন তারা। ভোটের দিন যাতে, কোথাও কোনও রকম সমস্যা দেখা না দেয়, সেই দিকে বিশেষ নজড় দিচ্ছে নিরাপত্তারক্ষীরা। 

এদিকে মাত্র সাত মাসে আগেই শহরের ১৭টি বিধানসভা আসনের সব কটিতে জয়লাভ করেছে তৃণমূল। তার কয়েক দিনের মধ্যে ফেল ভোট। এবার যদিও নির্বাচন কলকাতা পুরসভার (Kolkata Municipal Election)। জানা গিয়েছে, এবার ভোট হবে, ১৪৪টি ওয়ার্ডে। এই ১৪৪ টি ওয়ার্ডের মোট প্রার্থী ৯৫০ জন। সবচেয়ে বেশি প্রার্থী ৩৯ ওয়ার্ডে ও কম প্রার্থী ১৪২ নম্বর ওয়ার্ডে। শহরে ৪,৯৫৯টি ভোটগ্রহণ কেন্দ্র। সবচেয়ে বেশি ভোটার ৯৫,০৩৮ জন। ৬৬ নম্বর ওয়ার্ডে। আর সব চেয়ে কম ভোটার ১০,০৩৩জন। ৮৭ নম্বর ওয়ার্ডে।  ভোটার সংখ্যা যাই হোক, সব কয়টি কেন্দ্রে রয়েছে বিশেষ নিরাপত্তা। কলকাতা পুরভোট সামাল দিতে শহরে এসে পৌঁছে গিয়ছে নিরাপত্তাবাহিনীরা। পুরভোটের জন্য মোট ২৩ হাজার জওয়ান ও অফিসার শহরে এসেছেন। তারা থাকছেন বিভিন্ন বুথে। প্রায় ১,১৩৯টি বুথ স্পর্শ কাতর মনে করা হচ্ছে। এই বুথগুলোতে যাতে কোনও সমস্যা না হয় সেই দিকে নজড় দেওয়া হচ্ছে। 

আরও পড়ুন: KMC Election Song: পুরভোটের আগে ‘খেলার গান’-এ চমক মদন-নচিকেতার

আরও পড়ুন: KMC Election: রাত পোহালেই পুরভোট, নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে তিলোত্তমা, শহর জুড়ে জোরদার নাকা চেকিং

এদিকে ২০১৫ সালে পুরভোটে তৃণমূল ১১৪টি ওয়ার্ডে (Ward) জিতেছিল। সেইবার বামেরা (Left) ১৫, বিজেপি (BJP) ৭ ও কংগ্রেস ৫ এবং অন্যরা ৩টি ওয়ার্ডে (Ward) জয় পায়। কিন্তু, এবার প্রশ্ন হল, আদৌ কি অন্য কোনও শিবির জায়গা পাবে?  পুরভোটে বিরোধীরা দুই অঙ্ক ছোঁবে কি? বিজেপি (BJP), বাম (Left) ও কংগ্রেস (Congress) সকলেই নিজেদের প্রার্থী দাঁড়করিয়েছেন। কিন্তু, তৃণমূল শিবিরকে টেক্কা দিয়ে কেউ জয়লভ করবে কি না সেটাই প্রশ্ন। এক সমীক্ষা ইঙ্গিত দিয়েছে, তৃণমূল (TMC) পাবে ৫২ শতাংশ, বিজেপি (BJP) ২৪ শতাংশ, বামেরা (Left) ৯ ও কংগ্রেস (Congress) ৩ শতাংশ আসন। কিন্তু, এই সমীক্ষা আদৌ সত্যি হয় কি না, সেটাই দেখার। দেখার নীলবাড়ি দখলের লড়াইয়ে কে জয়লাভ করে।   
 

Follow Us:
Download App:
  • android
  • ios