'ভিনটেজ কার র‍্যালি'র সাক্ষী থাকতে চলেছে শহর কলকাতা। কলকাতার রাস্তাতেই দেখতে পাবেন সেই জিয়া-নস্টাল টাইম মেশিন। ভিনটেজ কার র‍্যালিতে। আগামী ৫ জানুয়ারি কলকাতার ইস্টার্ন মেট্রোপলিটন ক্লাব থেকে বেরোবে এই সব পুরোনো গাড়ি।   এই র‍্যালিতে থাকবে ৬০ রকমের ভিনটেজ কার। মূলত যাদের বয়স একটু একটু করে অর্ধশতক পেরিয়ে গিয়েছে। তবে বয়েসের ভারে মেজাজ কিন্তু ফিকে হয়নি। তাই আপনাদের আলাপ করানো হবে, কলকাতার কিছু ভিনটেজ কারের সঙ্গে।

আরও পড়ুন, কলকাতায় শুরু হল বৃষ্টি, রাত থেকে জেলায় জেলায় প্রবল বারিপাত

গাড়িপ্রেমীদের জন্য এই র‍্যালি হতে চলেছে এক নস্টালজিয়া। কলকাতায় যে সমস্ত নস্টালজিক গাড়ি  রয়েছে, তা মানুষের সামনে তুলে ধরতেই এই উদ্যোগ। ইতিহাসের সঙ্গে বর্তমানের  নজিরবিহীন মোলবন্ধন দেখবে এবার কলকাতা। তাই টাইম মেশিন দেখতে চাইলে, আপনিও এখানে চলে আসতে পারেন। এখানে আসলেই আপনি দেখতে পাবেন তিনের দশক, চারের দশকের কাডিয়াক, বুইক, ফোর্ড, মার্সিডিজ, শেভার্লে, জাগুয়ার। যেগুলি আজ আর শুধুমাত্র পুরোনো গাড়ি নয়, এরা সবাই ইতিহাসের সাক্ষী।

আরও পড়ুন, যাদবপুরে বধূমৃত্যুর তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য়, ছাদের পাঁচিলে মিলল নখের আঁচড়

শহর কলকাতায় অনেকেই , এসব গাড়ি আগে চোখেই দেখেননি। শুধু গাড়ি নয়, টাইম মেশিন। এ সব গাড়িতে ঠাসা আছে ইতিহাস, ঐতিহ্য আর নস্টালজিয়া। অনেকক্ষেত্রেই এই গাড়িগুলি অনেক হাত বদলিয়ে কলকাতায় এসে পৌছেছে। তবে হ্য়াঁ, এই সমস্ত গাড়ি আপনি অবশ্য়ই সেলুলয়েডে একাধিক বার দেখে থাকতে পারেন। যা এবার নিজের চোখে এবার সামনা সামনি দেখতে পাবেন।