শরতের নীল আকাশ আর মাঠে ঘাটে কাশ ফুল জানান দিচ্ছে ঘরে মেয়ের আসার সময় হয়েছে। সেই আনন্দ মেতে উঠেছে শহর কলকাতা সহ গোটা বাংলা। সেই মতে শুরু হয়ে গিয়েছে পুজোর প্রস্তুতিও। কলকাতার অলিতে গলিতে চলছে পুজোর থিম, প্য়ান্ডেল, আলোর রোশনাই দিয়ে সাজানোর প্রস্তুতিপর্ব। বছর পরে মেয়ে বাড়ি আসছে বলে কথা। সেই প্রস্তুতিতে পিছিয়ে নেই কুমোরটুলি পার্কও। এবারে তাদের থিম মূলত এলিয়েন'স ওয়ার্ল্ড নিয়ে। অর্থাৎ ধরেই নেয়া যেতে পারে যে মর্তে এবার মা দুর্গার সাথে সাথে এলিয়েন্সদের-ও আগমন হতে চলেছে।

আরও পড়ুন- নাম লেখাননি এখনও, দেরি না করে অংশ নিন এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯-এ

ঠিক যেরকম ইসরো চন্দ্রযান ২ পাঠিয়েছেন মহাকাশে চাঁদ এর সরজমিনে, আবার কুমোরটুলি পার্কও রকেট পাঠাচ্ছে ভীনগ্রহে এলিয়েন দের দুর্গা পুজোর উন্মাদনা নিয়ে। এই থিম এ মূলত এলিয়েন এবং পৃথিবী কে একটা কমন সাবজেক্ট এ রাখা হয়েছে। মণ্ডপ এর মূল আকর্ষণ এ থাকছে - এলিয়েন ওয়ার্ল্ড, সেখানকার পরিবেশ, জীবজন্তু, টেকনোলজি, ইউ-এফ-ও, থাকছে 'মুভিং এলিয়েন মডেলস', তার সঙ্গে থাকছে মিক্সড মেটেরিয়াল দিয়ে তৈরি ইউ-এফ-ও ককপিট যেখান থেকে দর্শনার্থীরা দেবী দর্শন করতে পারবেন যা ভিনগ্রহী ফিল আনতে বাধ্য।

আরও পড়ুন- পুজোয় এবার “কল্পলোক” এর গল্প বলবে টালা পার্ক প্রত্যয়

এবারে পুজোর বাজেট প্রায় ৩০ লাখ। এই অসাধারণ মণ্ডপ সাজিয়ে তুলছেন শিল্পী চন্দন পাল এবং মণ্ডপের সঙ্গে সামঞ্জস্য রেখে প্রতিমা তৈরি করেছেন শিল্পী নব পাল। মণ্ডপ শয্যায় ব্যবহার করা হয়েছে - থার্মোকল, কাঠ, অ্যালুমিনিয়াম,স্পঞ্জ ইত্যাদি। ক্লাব এর সাধারণ সম্পাদক সমর সরকার এর মতে এরকম থিম কলকাতাবাসী আগে দেখেনি এবং দর্শকরা এইধরনের নতুন থিম দেখে বাকরুদ্ধ হতে বাধ্য যেখানে এলিয়েদের সঙ্গে মানুষ একই ফ্রেমে ধরা দেবে দেবী দর্শনে।