পঞ্চমিতেও করোনার ব্যাটিং অব্য়হত কলকাতা সহ রাজ্যে। প্রতি ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্য়ায় বাকিদের পিছনে ফেলছে ফের কলকাতা এবং উত্তর ২৪ পরগণা। তবে আশঙ্কার বিষয় এটাই যে, যেখানে সেপ্টেম্বর মাসে প্রতিদিন এই ২ শহরে ৬০০ এর মধ্য়ে আক্রান্তের সংখ্যা ওঠা নামা করত,অক্টোবারের শেষে সেই সংখ্যাটা  এবার ৯০০ ছুঁইছুঁই। একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা ৮৭৯ জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত  ৮৭২ জন। আরও একবার সবাইকে হারিয়ে করোনায় শীর্ষে কলকাতা।

 

 

মহা পঞ্চমীতে একই সংখ্যায় মৃত্যু কলকাতা- উত্তর ২৪ পরগণায়

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা ৮৭৯  জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত  ৮৭২  জন। ফের আরও একবার সবাইকে হারিয়ে করোনায় শীর্ষে কলকাতা। একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৪০৬৯ জন। বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৬৪ জন এবং মোট মৃতের সংখ্যা ৬২৪৪। এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৯ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৯ জনের।

 

 

 পুজো আসতেই সুস্থতার হার আরও কমে ৮৭. ৪৫ শতাংশ 


বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, কলকাতায় এই অবধি করোনায় মোট আক্রান্ত হয়েছে,  ৭২ হাজার ৩৪১ জন।   এবং বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৩৩, ১২৬  জন। রাজ্য একদিনে অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্যা ৪০৯ জন এবং এই পর্যন্ত ৩৫ হাজার ৫৭৯  জন। মোট হাসপাতাল ছুটি পেয়েছেন  ২৯১, ৩০৩ জন।  সুস্থতার হার অক্টোবারের শুরুর থেকে সামান্য কমে  ৮৭. ৯৩  শতাংশ থেকে  ৮৭. ৪৫ শতাংশ।