পুজো শেষ। সংক্রমণ কমার আশায় স্বাস্থ্য দফতর। কিন্তু কে কার কথা শোনে। করোনা তো আর পুজো বোঝে না। ভিড় বাস, ভিড় বাজার দেখলেও সে ঝাপায়। বিনা মাস্কে, কাশিতে-কাশিতে কলকাতার কন্ঠনালীতে বাসা বাঁধে সে। তবে পুজো পেরোতেই বাংলায় সংক্রমণ ৪ হাজারের নীচে নামল। তবু কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় বহাল তবিয়তে রাজ করছে করোনা ভাইরাস।

 

 

আরও পড়ুন, বরিশা ক্লাবের পরিযায়ী দুর্গা মায়ের বিসর্জন হবে না, সংরক্ষণের নির্দেশ মমতার

 

সবাইকে টপকে ব্যার্থতার সিড়িতে দাড়িয়ে কলকাতা


বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা ৮৯১   জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত আগের থেকে সামান্য কমে  ৮৫৩ জন। যদিও আরও একবার সবাইকে টপকে ব্যার্থতার সিড়িতে দাড়িয়ে, করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩৯২৪ জন।বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৬০ জন এবং মোট মৃতের সংখ্যা ৬,৬৬৪। এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৮ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১৯ জনের।

 আরও পড়ুন, সুব্রতকে সরিয়ে সাধারণ সম্পাদক অমিতাভ, বাংলা বিজেপির সাংগঠনিক পদে বড়সড় রদবদল

 

 

 সুস্থতার হার  সামান্য বাড়ল এবার


বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, কলকাতায় এই অবধি করোনায় মোট আক্রান্ত হয়েছে,  ৭৮ হাজার ৫৮৩ জন।   এবং বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৬১,৭০৩  জন। রাজ্যে এই পর্যন্ত ৩৭ হাজার ১১১  জন। মোট হাসপাতাল ছুটি পেয়েছেন ৩১৭, ৯২৮ জন।  সুস্থতার হার অক্টোবারের শুরুর থেকে সামান্য বেড়ে  ৮৭. ৪৫ শতাংশ থেকে ৮৭.৯০ শতাংশে।