কালী পুজোর প্রস্তুতিতে  ফের মানুষের ঢল শহরের বাজারে। তার মধ্যে লাফিয়ে নামছে তাপমাত্রার পারদ। এদিকে এই শীতকালেই করোনাভাইরাস নিয়ে সাবধানবাণী করেছিল বিশেষজ্ঞরা। আর তাও মানুষের হুঁশ ফেরেনি। এদিকে  কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় বহাল তবিয়তে রাজ করছে করোনা ভাইরাস। আর তাই ক্রমশ চাপ বাড়ছে স্বাস্থ্য দফতরের।

আরও পড়ুন, 'মানুষের সচেতনতাই আমাদের মূল হাতিয়ার', লোকাল ট্রেন চালুর আগে বার্তা রেলের

 


সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা

রাজ্যে সুস্থতার হারও সামান্য বাড়লেও করোনায় মৃত্যু থামেনি কলকাতায়। সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা  ৮৬১   জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত আগের থেকে সামান্য কমে  ৮৫২ জন। যদিও আরও একবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩৯০৭ জন। স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৬ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৩ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১৪ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৭,৩৫০ জন। 

আরও পড়ুন, হুহু করে নামছে পারদ কলকাতায়, হিমেল হাওয়ার মাঝেই ভারী বৃষ্টির পূর্বাভাস

 

 

কোভিডজয়ীর সংখ্যা বাড়ল


সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে সেরে উঠেছেন ৪ হাজার ৩৯৬ জন। তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৬৭, ৮৫০ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুর থেকে সামান্য বেড়ে  ৮৭. ৪৫ শতাংশ থেকে ৮৯.৮৯ শতাংশে।