03:02 PM (IST) Jun 03
মাধ্যমিকে কৃতিদের শুভেচ্ছা জানিয়ে অসফলদের অভয় দিলেন মুখ্যমন্ত্রী

মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছে মুখ্যমন্ত্রী মতা বন্দ্য়োপাধ্যায়। মেধা তালিকায় থাকা সকল জেলার কৃতি ছাত্র ছাত্রীদের প্রতি বার্তা দিয়ে টুইট করেছেন তিনি। শুক্রবার মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হওয়ার পরেই মমতা টুইট করে লেখেন, মাধ্যমিকে উত্তীর্ণ কৃতি পড়ুয়াদের শুভেচ্ছা জানাই। আমাদের জেলায় ছেলেমেয়েরা অসাধারণ ফলাফল করছেন। শহরের ছাত্র ছাত্রীরাও আমাদের গর্বিত করেছে।

 

 

01:39 PM (IST) Jun 03
মাধ্যমিকে ৬৮৫ নম্বর পেয়ে রাজ্যে নবম স্থান দখল করেছে ধূপগুড়ির বিশ্বদীপ

মাধ্যমিকে ৬৮৫ নম্বর পেয়ে রাজ্যে নবম স্থান দখল করেছে ধূপগুড়ি বৈরতিগুরি হাইস্কুলের ছাত্র বিশ্বদীপ মন্ডল। এদিন সকালে সুখবর পৌছতেই খুশির বন্যা ধূপগুড়ির মন্ডল পরিবারে। বিশ্বদীপ এদিন বেশ হাসিখুশিভাবেই জানিয়েছে যে, এতদিনে চেষ্টা শেষ অবধি সফল হল। নবম শ্রেণি থেকেই খেটেছি। রেজাল্ট ভাল হবে এটাই ভেবেছিলাম। তবে স্থান পাব এটা ভাবিনি।

12:59 PM (IST) Jun 03
মাধ্যমিকে যুগ্ম প্রথম রৌনক সঙ্গীতেও সমান পারদর্শী

মাধ্যমিকে যুগ্মভাবে প্রথম স্থান অধিকার করেছে পূর্ব বর্ধমানের রৌণক মণ্ডল।  ৬৯৩ নম্বর পেয়ে রৌণক এবার যুগ্মভাবে প্রথম হয়েছেন।  প্রাথমিক শিক্ষক বাবার একমাত্র ছেলে রৌনক ছোটোবেলার থেকেই পড়াশোনায় মেধাবী। ডাক্তার হওয়ার স্বপ্ন তার। তাই জীবনের বড় পরীক্ষায় শীর্ষ স্থানে যাওয়াই একমাত্র লক্ষ্য ছিল তাঁর। তবে পড়াশোনার জন্য কোনও নির্দিষ্ট ধরাবাধা সময় ছিল না। রৌণক মণ্ডলের বাবা জানিয়েছেন, ছেলের পড়াশোনার কোনও নির্দিষ্ট সময় ছিল না।  পাঠ্য বই পড়ার পাশে, সংগীত চর্চাও করে রৌনক। তবে ছেলেকে পড়াশোনার জন্য কোনওদিনও বকাবকি করেননি। তবে রৌনক জানিয়েছে, ডাক্তার হয়ে জনসেবা করাই লক্ষ্য তাঁর।

11:47 AM (IST) Jun 03
কলকাতায় পাশের হার ৯৪ শতাংশের বেশি

কলকাতা, পশ্চিম মেদিনীপুরে পাশের হার ৯৪ শতাংশের বেশি।উত্তর ২৪ পরগণায় পাশের হার ৯১.৯৮ শতাংশ।

11:24 AM (IST) Jun 03
'খুব একটা বেশি সময় ধরে পড়াশোনা করতাম না', মাধ্যমিকে প্রথম হয়ে জানাল অর্ণব

মাধ্যমিকে প্রথম হয়েছেন বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই। স্বাভাবিকভাবেই এই ফলাফলে খুবই খুশি বলেই জানিয়েছেন অর্ণব ঘড়াই। সংবাদমাধ্যম থেকেই প্রথম খবরটা জানতে পারেন বলে জানিয়েছেন  অর্ণব। অর্ণব নিজেই জানালেন, আমার এত ভাল রেজাল্ট জানতে পেরে বাড়িতে সবাই খুব খুশি। খুব ভাল লাগছে। পরীক্ষা দিয়ে ভাবিনি যে এতটা নাম্বার পাবো। পড়াশোনা সারাদিনে কতটা সময় ধরে করত, প্রশ্নে, অর্ণব বলে, আমি খুব একটা বেশি সময় ধরে পড়াশোনা করতাম না। 'মা-বাবা গাইড করে দিত।'  

10:29 AM (IST) Jun 03
মাধ্যমিকে চতুর্থ হয়েছে পাঠভবনের শ্রুতর্ষী ত্রিপাঠী

মাধ্যমিকে চতুর্থ হয়েছে পাঠভবনের শ্রুতর্ষী ত্রিপাঠী। শ্রুতর্ষীর প্রাপ্ত নম্বর ৬৯০। শ্রুতর্ষী জানিয়েছে,' খুব ভালো লাগছে, ভাবতেই পারিনি ৪ নম্বরে থাকবো। আশা করেছিলাম ৭ থেকে ৮ নম্বরে নাম  থাকবে।রেজাল্ট ঘোষণার সময় বাবা পাশে ছিলেন। মা ঠাকুরঘরে ছিলেন। বন্ধুরা অভিনন্দন জানিয়েছে। এরপরেই স্পেল বাউন্ড-বাকরুদ্ধ। খুশির বন্যা বইছে ত্রিপাঠী পরিবারে।

10:04 AM (IST) Jun 03
মাধ্যমিকে মেধা তালিকার দশম স্থানে ৪০ জন

এ বছর মাধ্যমিকে মেধা তালিকার দশম স্থানে জায়গা পেয়েছেন ৪০ জন। তাদের প্রাপ্ত নম্বর ৬৮৪। আজই প্রকাশিত হল মাধ্যমিত ২০২২ এর রেজাল্ট। এবছর ১১ লক্ষের বেশি পরীক্ষার্থী ছিলেন

09:17 AM (IST) Jun 03
বাঁকুড়া ও বর্ধমান থেকে যুগ্ম প্রথম

প্রথম হয়েছেন দুজন। বাঁকুড়া ও বর্ধমান থেকে যুগ্ম প্রথম

09:16 AM (IST) Jun 03
এবার মাধ্যমিকে ৯ লক্ষ ৪৯ হাজার ৯২৭ জন পরীক্ষার্থী পাশ করেছে

এবার মাধ্যমিকে ৯ লক্ষ ৪৯ হাজার ৯২৭ জন পরীক্ষার্থী পাশ করেছে

09:14 AM (IST) Jun 03
মাধ্যমিকের পাশের হারে দ্বিতীয় স্থানে কালিংপং

মাধ্যমিকের পাশের হারে দ্বিতীয় স্থানে কালিংপং

09:11 AM (IST) Jun 03
চলতি বছরে পাশের হারে প্রথম পূর্ব মেদিনীপুর

চলতি বছরে পাশের হারে প্রথম পূর্ব মেদিনীপুর।পূর্ব মেদিনীপুরে পাশের হার ৯৭.৬৩ শতাংশ।

09:09 AM (IST) Jun 03
চলতি বছরে ছাত্রদের থেকে ছাত্রীদের সংখ্যা ১১ শতাংশ বেশি

চলতি বছরে ছাত্রদের থেকে ছাত্রীদের সংখ্যা ১১ শতাংশ বেশি।

09:07 AM (IST) Jun 03
মাধ্যমিক সাংবাদিক সম্মেলন শুরু

মাধ্যমিক সাংবাদিক সম্মেলন শুরু হয়েছে নির্ধারিত সময়েই। ফল ঘোষণা করবেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

08:59 AM (IST) Jun 03
মাধ্যমিকের ফল দেখবেন কোন সাইটে

শুক্রবার  সকাল ১০ টা থেকে ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে। এমনটাই বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। ফল দেখুন এই সাইটে।

08:51 AM (IST) Jun 03
পরীক্ষায় বসার বেশ লম্বা আবেদন পত্র জমা

উল্লেখ্য, দীর্ঘ দুই বছর পর বাইশ সালে অফলাইন পরীক্ষা হয়েছে। কোভিডের কারণে মাঝে পরীক্ষা হয়নি। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে দাবি করা হয়েছে, একুশ সালে পরীক্ষা না দিয়েও ১০০ শতাংশ পাশ করায় এবার পরীক্ষায় বসার বেশ লম্বা আবেদন পত্র জমা পড়ে।

08:49 AM (IST) Jun 03
চলতি বছরে রেকর্ড সংখ্যক মাধ্যমিক পরীক্ষার্থী

চলতি বছরে রেকর্ড সংখ্যক মাধ্যমিক পরীক্ষার্থী। এবারের সংখ্যা ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন।প্রায় ৫০ হাজার বেড়ে এবার রেকর্ড পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৫ লক্ষ ৫৯ জন। এবং ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন।