দেশজুড়ে চতুর্থ দফার লকডাউনে আরও বেশকিছু বিষয়ে ছাড়পত্র দিল রাজ্য় সরকার। এবার সামাজিক দূরত্ব মেনে রাজ্য়ে সেলুন, বিউটি পার্লার খোলার অনুমতি দিলেন মুখ্য়মন্ত্রী। তবে কোনওভাবেই স্বাস্থ্য়বিধি অমান্য় করে ব্যবসা চালানো যাবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন মমতা।  

২৭ মে থেকে রাস্তায় নামবে এবার অটো, সর্বোচ্চ যাত্রী ২, জানালেন মমতা.

সামজিক দূরত্ব মেনে কাজ করা চিন্তার বিষয়, সেই কারণে লকডাউনের প্রথম থেকেই কোপ পড়ে স্পা, বিউটি পার্লার ও সেলুনগুলির ওপর। যা নিয়ে মুখ্য়মন্ত্রী কাছে আবেদন জানিয়েছিলেন ক্ষৌরকাররা।  সোমবার নবান্নে সেই নিষেধাজ্ঞা তুলে দিলেন মুখ্য়মন্ত্রী। পাড়ার সেলুন, বিউটি পার্লারকে ব্যবসার অনুমতি দিলেও স্পা নিয়ে কোনও মন্তব্য় করেননি তিনি।

নবান্নকে না জানিয়ে মোদীর আমফান বৈঠকে রেসিডেন্ট কমিশনারকে ডাক, বেজায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী 

এই প্রসঙ্গে মুখ্য়মন্ত্রী বলেন, একবার কারও চুল কাটার পর কাঁচিটি ভালো করে স্যানিটাইজ করে নিতে হবে। জীবাণুমুক্ত করার পরেই সেই কাঁচি ফের অন্য়ের চুলে ব্যবহার করা যাবে। সেলুনে সামাজিক দূরত্ব মেনে কাজ করতে হবে। তবেই সুস্থভাবে এই  কাজ চালানো সম্ভব হবে। সেলুন থেকে অন্য কেউ তাহলে করোনায় আক্রান্ত  হবেন না।  পাশাপাশি রাজ্য়ের বিউটি পার্লারগুলিতেও সামাজিক দূরত্ব মেনে কাজ করার অনুমতি দিয়েছেন মুখ্য়মন্ত্রী।  

টাকা চান অথচ হিসেব দেন না মুখ্য়মন্ত্রী, দিদিকে খোঁচা দিলীপের.

এছাড়াও রাজ্য়ে আগামী ২১ মে থেকে রাজ্যে সব বড় দোকান খুলবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা জানান, জোড়-বিজোড় নীতি মেনে খুলবে হকার্স মার্কেট। প্রয়োজনীয় সতর্কতা নিয়েই হকার্স মার্কেট চালু করতে হবে বলে জানিয়েছেন মমমতা বন্দ্য়োপাধ্যায়।