Asianet News BanglaAsianet News Bangla

২১শে জুলাই শান্তিপূর্ণভাবে যোগ দিন, ধর্মতলায় শহিদ দিবসের অনুষ্ঠানে সব রাজনৈতিক দলকে বার্তা মমতার

২ বছর পর ফের প্রকাশ্যে হচ্ছে ২১ জুলাই শহিদ দিবস। অতিমারির জেরে জমায়েত করে ধর্মতলায় আর জনসামেবেশ করা যায়নি। তাই এবার স্বাভাবিকভাবেই তেড়েফুড়ে ঘটা করে আয়োজন হচ্ছে। ২১ জুলাই-এর আগে প্রকাশ্যে ভিডিও বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Banerjee invites all political parties to join 21 July Rally in Dharamtala and appeals to maintain peace ANBSS
Author
First Published Jul 20, 2022, 1:53 PM IST

২১ জুলাই-এর জন্য প্রস্তুতির এখন শেষ পর্যায়। ইতিমধ্যেই কলকাতায় ঢুকে পড়েছেন তৃণমূল কংগ্রেসের সমর্থক ও কর্মীরা। ধর্মতলায় বিশাল তাবু করা হয়েছে এদের থাকার জন্য। এমতা অবস্থায় ভিডিও বার্তা দিলেনস তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এই বার্তায় ,তিনি সব রাজনৈতিক দলকেই সমাবেশে শরিক হওয়ার আহ্বান জানিয়েছেন। সেই সঙ্গে জনসভায় অংশ নিতে চলা সমস্ত তৃণমূল কংগ্রেস কর্মী ও সমর্থকদেরও শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

অতিমারি সঙ্কটের জন্য ২ বছর ধরে শহিদ দিবস প্রকাশ্যে জনসভা করে পালন করা হয়নি। ফলে, এবার তৃণমূল কর্মী ও সমর্থকদের মধ্যে উত্তেজনার পারদ অনেকটাই বড় মাত্রায় রয়েছে। শহিদ দিবসের ঠিক আগের দিনই সমস্ত রাজনৈতিক দল ও সাধারণ মানুষের উদ্দেশ্যে প্রকাশ্যে ভিডিও বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো।

তিনি বলেন, “আগামিকাল আমাদের একুশে জুলাই। ২১ জুলাই আমাদের কাছে এক ঐতিহাসিক এবং স্মরণীয় দিন। এই দিনটির সাথে আমাদের আবেগ জড়িয়ে আছে। আমাদের স্বজন, শহিদ তর্পণ, মা-মাটি মানুষকে উৎসর্গ করা, সবকিছুই সম্পন্ন হয় ২১ জুলাইকে ঘিরে। যদিও এই সময়টায় আবহাওয়া ভালো থাকে না। প্রচণ্ড ঝড়, জল, বৃষ্টি হয়, তার মধ্যেও আমাদের লক্ষ লক্ষ কর্মীরা এদিন সমাবেশে এসে উপস্থিত হন তাঁদের নিজেদের চেষ্টায়।

‘সবারে করি আহ্বান’। আমি সকলকে আবেদন জানাই আমাদের ২১ জুলাই-এর অনুষ্ঠানে যোগ দিতে। সব মানুষকে বলছি, যাঁরা পারবেন, যাঁদের পক্ষে সম্ভব, তাঁরা সশরীরে এসে উপস্থিত হয়ে এই অনুষ্ঠানের সাক্ষী থাকুন। যাঁরা পারবেন না, তাঁরা টেলিভিশনে দেখুন অথবা আমাদের দলের ফেসবুক লাইভে দেখুন। যাঁরা রাজ্যের বাইরে আছেন, তাঁরাও।”
শুধু তাইই নয়, আসন্ন উৎসাহী মানুষদের সতর্কও করেন দলনেত্রী, “আমি সবাইকে বলব, সাবধানে, শান্তিপূর্ণভাবে, নিজেরা নিজেদের সহায়তা করে, প্রশাসনের সাথে সহযোগিতা করে যোগ দিন। গাড়িতে যাঁরা আসবেন, তাড়াহুড়ো করবেন না, হুড়োহুড়ি করবেন না। মানুষের প্রাণ আগে। সব মানুষকে সাহায্য করার জন্য সব জেলাকে সতর্ক করছি, সব জেলা থেকে যাঁরা আসবেন, তাঁরা সবাই বাড়ি ফিরে না যাওয়া পর্যন্ত তাঁদের সবাইকে সহায়তা করবেন।”

সব শেষে শুধু নিজের দলই নয়, অন্যান্য রাজনৈতিক দলগুলিকেও শহিদ দিবসে আমন্ত্রণ জানান মমতা বন্দ্যোপাধ্যায়, “সমস্ত রাজনৈতিক দল, প্রশাসন ও সব মানুষের কাছে আবেদন করব, আসুন, ২১ জুলাইকে প্রত্যক্ষ করুন। ২১ মানেই আন্দোলন, ২১ মানে ভাষা, ২১ মানে পথে স্বপ্ন, ২১ মানে দিশা। ২১ মানে নতুন ভোর, একুশই আমাদের মনের জোর, ২১ ফিরে আসুক বারবার। তাই আসুন, আরও একবার ফিরে দেখি আগামিকাল। ২১ জুলাইয়ের আগে সকলকে আগাম অভিনন্দন।”

আরও পড়ুন- ২১ শে জুলাই নিয়ে একটি ভিডিও প্রকাশ করে আগাম বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়
আরও পড়ুন- শাড়ি গুটিয়ে ময়দা বেলে তৈরি করলেন মোমো! পাহাড়ি পরিবারের সঙ্গে অচেনা মমতার ছবি দেখুন
আরও পড়ুন- 'দার্জিলিং সবসময় আমার হৃদয়ে থাকবে', ফেসবুকে লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Follow Us:
Download App:
  • android
  • ios