খাতায় কলমে রাজ্য়ে এখনও করোনা আক্রান্তের সংখ্য়া এক। তবুও নিত্যদিন বেড়েই চলেছে করোনা আতঙ্ক। অভিযোগ, এই আতঙ্ককে কাজে লাগিয়ে ব্যবসার পথে হাঁটছে বেশ কিছু বেসরকারি হাসপাতাল। নবান্নে ডেকে তাই সব বেসরকারি হাসপাতালকেই কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। 

পরিবারে প্রভাবশালী দেখিয়ে সংক্রমণ ছড়াবেন না,রাজ্য়ের আমলাকে সতর্ক করলেন মমতা

করোনা যুদ্ধে সরকারি হাসপাতালগুলির সঙ্গে আগেই বেসরকারি হাসপাতালগুলিকে প্রস্তুত থাকার কথা বলেছিলেন মুখ্য়মন্ত্রী।  বৃহস্পতিবার নবান্নে ফের বেসরকারি হাসপাতালগুলিকে তাদের সামাজিক দায়িত্বের কথা বলেন মুখ্যমন্ত্রী। কড়া ভাষায় তিনি জানিয়ে  দেন, করোনা আতঙ্ককে  কাজে লাগিয়ে কোনও ব্যবসা করা যাবে না। এদিন নবান্নের  সভাঘরে  ডাকা হয় কলকাতার সব বেসরকারি হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারগুলিকে। 

করোনা নিয়ে গুজব ছড়ালেই শাস্তি পেতে হবে, হুঁশিয়ারি কলকাতা পুলিশ কমিশনারের

বেসরকারি হাসপাতালগুলিকে  মমতা জানিয়ে দেন, করোনা ভাইরাসে আক্রান্ত কোনও ব্যক্তি গেলে তাকে ফেরানো যাবে না। এক্ষেত্রে নিতে হবে নো রিফিউজাল নীতি। তবে এই প্রথমবার নয়, কদিন আগেই মাস্কের কালোবাজারি  রুখতে নিদান দিয়েছেন মুখ্য়মন্ত্রী। ইবি তল্লাশি চালিয়েছে কলকাতার বিভিন্ন ওষুধের দোকানে। যদিও ওষুদের দোকানিরা জানিয়েছেন, পাইকারি বাজারে বেশি দামা থাকার কারণে বেশি টাকাতেই মাস্ক কিনতে হচ্ছে তাদের।   

করোনা ভয়ে কাঁপছে বাঙুর হাসপাতাল, বেলেঘাটা আইডিতে ভরতি আক্রান্তের চিকিৎসক