রেলের টালবাহানার কারণে মাঝেরহাট ব্রিজ সম্পূর্ণ করতে নয় মাস দেরি হয়েছে বলে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন রেল সঠিক সময় অনুমতি দিলে নয় মাস আগেই মাজেরহাট ব্রিজ নির্মাণ সম্পন্ন হতে পারত। বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারকে সমালোচনা করে এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক সম্মেলন করার আগেই রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস একই অভিযোগ করেছেন রেলের বিরুদ্ধে। 

আরও পড়ুন-বনধ ঘিরে বাম-কংগ্রেসকর্মীদের উপর পুলিশের লাঠি, রণক্ষেত্রের চেহারা নিল বারাসত

রেলের টালবাহানার কারণে মাজেরহাট ব্রিজ সম্পূর্ণ করতে দেরি হয়েছে বলে জানান রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে অরূপ বিশ্বাস বলেন, বিভিন্ন বিষয়ের অনুমতির ক্ষেত্রে অযথা টালবাহানা করেছে রেল মন্ত্রক। পরিসংখ্যান তুলে ধরে অরূপ বিশ্বাস জানিয়েছেন, সুপার স্ট্রাকচার, ফাউন্ডেশন ড্রয়িং, লঞ্চিং স্কিম সব ক্ষেত্রে অতিরিক্ত সময় নিয়েছে রেল। বিভিন্ন বিষয়ে  অনুমতি দেওয়ার ক্ষেত্রে রেলের টালবাহানার জন্য নয় মাস সময় নষ্ট হয়েছে বলে জানান অরূপ বিশ্বাস। 

আরও পড়ুন-মাঝেরহাটে পুলিশ-বিজেপি খণ্ডযুদ্ধ, পুলিশের তীব্র সমালোচনা করলেন দিলীপ ঘোষ

রেলের অনুমতি যাতে দ্রুত মিলতে পারে সেই কারণে রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে দুবার চিঠি লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই রেল মাঝেরহাট ব্রিজ নির্মানে ইচ্ছাকৃত দেরি করেছে বলে জানান অরূপ বিশ্বাস। প্রসঙ্গত মাজেরহাট ব্রিজ দ্রুত চালু করার দাবিতে রাস্তায় নামে রাজ্য বিজেপি নেতৃত্ব। মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় রাজ্য বিজেপি নেতৃত্বের।