প্রজাতন্ত্র দিবসে  রেড রোডের অনুষ্ঠানে উপস্থিত রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে রেড রোডের অনুষ্ঠানে উপস্থিত হওয়ার আগেই তিনি ট্যুইটের মাধ্যমে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানান৷ প্রজাতন্ত্র দিবসে সংবিধান রক্ষা করার কথা বলে ট্যুইট করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ 

 

আরও পড়ুন, Live Republic Day- ৭১ তম প্রজাতন্ত্র দিবস পালনে দেশ, মোদী-মমতাদের শুভেচ্ছা বার্তা

রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ট্যুইটের মাধ্যমে জানান যে, দেশের সংবিধান যে ঐক্য, সার্বভৌমত্যের কথা বলে, তাকে রক্ষা করার দায়িত্ব রয়েছে সকলের৷ দেশের একতা বজায় রাখতে এবং সংবিধানের প্রস্তাবনাকে রক্ষা করতে দেশবাসীকে শপথ নিতে আর্জি জানান তিনি৷ নাগরিকত্ব আইন নিয়ে প্রতিবাদের মাঝে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ট্যুইট অত্যন্ত তাৎপর্যপূর্ণ৷  দেশজুড়েই প্রজাতন্ত্র দিবসে সতর্কতা। দিল্লির রাজপথে কুচকাওয়াজের প্রস্তুতি। বিবিধের মাঝে ঐক্যের বার্তা দেবে ভারত। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে রেড রোড চত্বর। প্যারেডের আগে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। 

 

আরও পড়ুন, প্রজাতন্ত্র দিবসে জাঁকিয়ে শীত কলকাতায়, আগামী সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা

প্রজাতন্ত্র দিবসে প্রায় প্রতিবছর জঙ্গি হামলার সতর্কতা থাকেই। কিন্তু গত ৬ মাসে দেশজুড়ে এমনকিছু ঘটনা ঘটেছে যারজেরে এবছর নিরাপত্তায় বাড়তি নজর দিচ্ছে রাজ্য সরকার। সিএএ-এনআরসি এবং তিনশো সত্তর ধারা বাতিলের পর, রবিবারের প্রজাতন্ত্র দিবসের নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে নারাজ পুলিশ-প্রশাসন।