আজ প্রজাতন্ত্র দিবসে,  রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। তবে আজ সারাদিনই আকাশ পরিষ্কার থাকবে। আপাতত এই মুহূর্তে কলকাতা সহ রাজ্যের বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, কলকাতাসহ দক্ষিণবঙ্গের ২৭ তারিখ পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা নেই। ২৮ তারিখ থেকে ৩০ তারিখ অবধি কলকাতা সহ রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ দার্জিলিঙে ও সিকিমে বৃষ্টি, পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে।  

আরও পড়ুন, Live Republic Day- ৭১ তম প্রজাতন্ত্র দিবস পালনে দেশ, মোদী-মমতাদের শুভেচ্ছা বার্তা

আজ রবিবার, শহর কলকাতার আকাশ আজ পরিষ্কার থাকবে । আজ সর্বনিম্ন তাপমাত্রা ১২.৫ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৪.৩ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ২৪.৩  ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩৪ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ১৬  ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, অসুস্থকে নিয়ে হাসপাতালে রিকশা চালক, মুখ ফেরালেন ওয়ার্ড মাস্টার

গত শুক্রবার যেখানে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.১ ডিগ্রি। সেখানে শনিবার তা নেমে দাঁড়ায় ১২ ডিগ্রিতে। আজ রবিবার তা আরও কিছুটা নেমেছে।  একেই  রবিবার , তার উপর উপরি পাওনা প্রজাতন্ত্র দিবস। কাশ্মীর থেকে হিমাচল প্রদেশে কনকনে ঠান্ডা হাওয়া বইছে। বরফ পড়ছে। আগামী সপ্তাহে অর্থাৎ ২৮ থেকে ৩০ জানুয়ারি জম্মু-কাশ্মীরে একটি পশ্চিমি ঝঞ্ঝা তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।আবার ওই সময় বঙ্গোপসাগরে ও একটি বিপরীত ঘূর্ণাবর্তও তৈরি হতে চলেছে। এর ফলে দক্ষিণবঙ্গে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকবে। ঠান্ডা হাওয়া এবং সমুদ্রের জলীয় বাষ্পের সংস্পর্শে তৈরি হবে মেঘ। ফলে ওই সময় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।