আগামীকালই লকডাউন নিয়ে সব রাজ্য়ের মুখ্য়মন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্য়মে এই বৈঠকের আগে লকডাউন তোলা নিয়ে নিজের মত প্রকাশ করলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এক সর্বভারতীয় সংবাদ মাধ্য়মকে মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, ৩মে-র পর ধাপে ধাপে লকডাউন তুলে নেওয়ার পক্ষে তিনি। তবে মুখ্য়মন্ত্রী হিসাবে এই কথা বলছেন না তিনি। দেশের সাধারণ নাগরিক হিসাবে এই অভিপ্রায় তাঁর।

মুখ্য়মন্ত্রী বলেন, ৪ মে-র আরও দু-সপ্তাহ পরে কেন্দ্রীয় সরকারের ধাপে ধাপে লকডাউন তুলে নেওয়া উচিত। পরিসংখ্যান বলছে, রাজ্য়ে ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে ২ জনের মৃত্যু হয়েছে। রাজ্য়ে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬১।  রবিবার রাজ্যের বুলেটিন থেকে এই তথ্য পাওয়া গিয়েছে। রিপোর্ট বলছে, নতুন  করে রাজ্য়ে করোনায়  আক্রান্ত হয়েছেন ৪০ জন। 

নতুন করে কেউ সুস্থ হয়ে বাড়ি না ফেরায় ১০৫ জনই এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের বুলেটিন বলছে, রাজ্য়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার পর্যন্ত রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১১। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে আরও ৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে৷ শনিবার পর্যন্ত এই সংখ্যাটা ছিল ৫৭১।

তবে মুখ্য়মন্ত্রীর দৃঢ় বিশ্বাস, বাংলার করোনা যুদ্ধে অবশ্যই জিততে পারবেন তিনি। তবে এর জন্য় মেপে কাজ করতে চান মুখ্য়মন্ত্রী। বেছে বেছে কিছু ক্ষেত্রে কেন্দ্রের মতোই লকডাউনে ছাড় দেওয়ার পক্ষপাতী তিনি। তবে লকডাউন তুলে দিলেও যেন  সামাজিক দূরত্ব মেনে সব কাজ হয় সেদিকে নজর দিতে আগেই বলেছেন মুখ্য়মন্ত্রী। তিনি জানান , প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় লকডাউন তুলে দেওয়ার প্রসঙ্গ উঠলে তিনি অবশ্যই এই কথা জানাবেন।