টানা দুদিন হচ্ছে না লকডাউন। শুক্রবার ১১ সেপ্টেম্বরের পর  ১২ সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহার করল  রাজ্য সরকার। ট্যুইট করে সেই খবর দিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, ১৩ তারিখ নিট পরীক্ষা। তাই পরীক্ষার্থীদের সমস্য়ার কথা ভেবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। 

'রিয়া বাঙালি ব্রাহ্মণ মেয়ে ', সুশান্ত মামলায় মুখ খুললেন অধীর.

— Mamata Banerjee (@MamataOfficial) September 10, 2020 

এর আগে ৭,১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্য়ে  পূর্ণ লকডাউন ঘোষণা করেছিল রাজ্য়  সরকার।  তবে রাজ্য় জানিয়েছে, নিট-এর আগে লকডাউন হলে ছাত্রছাত্রীদের সমস্যা সৃষ্টি হবে। ইতিমধ্য়েই সেই বিষয়ে রাজ্য়ের  কাছে  প্রচুর আবেদন এসেছে। সবাই শনিবার লকডাউন তুলে নেওয়ার কথা বলেছেন। সেই আবেদন বিবেচনা করেই এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। যদিও আগের ঘোষণা অনুযায়ী ১১ সেপ্টেম্বর রাজ্য়জুড়ে লকডাউন হবে।

পিসির রাজত্বে ভাইপোর কীসের ভয়,কঙ্গনা প্রসঙ্গে মহুয়াকে পাল্টা বাবুলের

রাজ্য়ের সাম্প্রতিক লকডাউনের অতীত বলছে, এর আগে অগস্টে লকডাউন ঘোষণা করে বিপাকে পড়েছিলেন মুখ্যমন্ত্রী। একাধিক উৎসব থাকায় বহুবার তারিখ পরিবর্তন করতে হয় মুখ্যমন্ত্রীকে। যা নিয়ে মুখ্যমন্ত্রীকে খোঁচা দিতে ছাড়েননি বিরোধীরা। বিজেপির দাবি, রাজ্য়ে যে কোনও সরকার আছে তা বোঝা যাচ্ছে না। তা না হলে এক লকডাউনের দিন ঘোষণা করতেে গিয়ে চারবার দিন বদল করতে হয়েছে মুখ্যমন্ত্রীর। বার বার পূর্ণ লকডাউনের দিন বদলে রাজ্য়বাসীকে সমস্য়ার মুখে পড়তে হয়েছে। 

'ওঠ-বোস করবেন মুখ্যমন্ত্রী, দুর্গাপুজো নিয়ে বিজেপিকে চ্যালেঞ্জ

"