করোনা পরিস্থিতিতে ভিন রাজ্য়ে আটকে থাকা রাজ্য়ের শ্রমিকদের জন্য় উষ্মা প্রকাশ করলেন মুখ্য়মন্ত্রী। লক ডাউনের পরিস্থিতিতে যাতে পরিযায়ী । শ্রমিকদের সমস্য়া না হয়, তার জন্য় ১৮ রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

২১ দিনের লকডাউন। এই পরিস্থিতিতে শুধু ভিন রাজ্যে আটকে থাকা শ্রমিকরাই নন, তাঁদের পরিবারও যথেষ্ট উদ্বেগে রয়েছে। এবার তাদের কথা ভেবেই ওড়িশা, বিহার, দিল্লি, মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্ণাটক, কেরালা, তেলেঙ্গানা, হিমাচল প্রদেশ, পঞ্জাব, উত্তরাখন্ড, দিল্লি, ঝাড়খণ্ড, রাজস্থান, গুজরাত, ছত্তিসগড়, অন্ধ্রপ্রদেশ ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীদের চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, লকডাউনে বাংলার শ্রমিকরা আটকে পড়েছেন। এই আবস্থায় তাঁদের ফিরে আসারও কোনও উপায় নেই। সেকারণে আপনাদের কাছে অনুরোধ, এই শ্রমিকরা তাঁরা যাতে নিরাপদভাবে খাদ্য়, আশ্রয় ও  ওষুধ পান,সে বিষয়ে নজর দেবেন।

মুখ্যমন্ত্রী চিঠিতে আরও লিখেছেন, সব রাজ্যেই বাংলার শ্রমিকরা ৫০-১০০ জনের গ্রুপ করে থাকেন। স্থানীয় প্রশাসন চাইলেই তাঁদের চিহ্নিত করা সম্ভব। তারপর তাঁদের অত্যাবশ্যকীয় পণ্য পৌঁছে দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি। পরিসংখ্য়ান  বলছে, রাজ্য়ে করোনা ভাইরাসে ইতিমধ্য়েই ১০ জন আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন একজন। এই পরিস্থিতিতে নতুন করে বাইরে থেকে শ্রমিকরা এসেছে রাজ্য়ে। ইতিমধ্য়েই ভিন  রাজ্য়ের এই পরিযায়ী শ্রমিকদের নজরে রেখেছে স্বাস্থ্য় দফতর। কোথায়  জ্বরের খবর পেলেই খবর বাড়ি চলে যাচ্ছে স্বাস্থ্য় কর্মীরা।