৯ ফেব্রুয়ারি রবিবার দুপুর ১২ টা থেকে বাতিল হওয়া শুরু হবে শিয়ালদহ-মেইন লাইনের রেল পরিষেবা। অটোমেটিক সিগন্যালিং কাজ চলবে আগামী ৮ দিন ধরে। সেই কারণেই শিয়ালদহ আপ ও ডাউন মিলিয়ে বাতিল হতে চলেছে প্রায় তিনশোর মত ট্রেন। এর ফলে চরম ভোগান্তিতে পড়তে চলেছেন নিত্য যাত্রীরা।

আরও পড়ুন- চুরির সামগ্রী বিক্রির জন্য অভিনব কায়দায় বিজ্ঞাপন, গ্রেফতার ২

জানা গিয়েছে, রবিবার দুপুর ১২টা থেকে ১৬ ফেব্রুয়ারি অবধি শিয়ালদহ মেইন লাইনে চলবে অটোমেটিক সিগন্যালিং-এর কাজ। তাই টানা ৮ দিনের কাজের জেরে ব্যহত হবে রেল পরিষেবা। জানা গিয়েছে, রবিবার দুপুরের পর থেকে স্বাভাবিকভাবে চালু হবে রেল চলাচল। শিয়ালদহ নর্থ শাখার তরফ থেকে জানানো হয়েছে, মেইন লাইনের ট্রেনের পাশাপাশি বাতিল হয়েছে বেশ কিছু এক্সপ্রেস ট্রেনও। সেই ট্রেনগুলোর জন্য বিকল্প রুটের ব্যবস্থা করা হয়েছে। তার মধ্যে রয়েছে কলকাতা-পাটনা এক্সপ্রেস, গঙ্গাসাগর এক্সপ্রেস, গৌড় এক্সপ্রেস।

আরও পড়ুন- শিয়ালদহের উত্তর শাখায় বাতিল হল একাধিক ট্রেন, রবিবার রাত বারোটা থেকে চলবে সিগন্যালের কাজ

৯  ফেব্রুয়ারি রবিবার দুপুর ১২ টা থেক বাতিল হবে  ৭৬ টি কল্যানী সিমান্ত লোকাল, ১২টি শিয়ালদহ কল্যানী সিমান্ত লোকাল, ১৬৪টি শিয়ালদহ-নৈহাটি লোকাল, ১২টি নৈহাটি-রানাঘাট লোকাল- সহ আরও বেশ কিছু মেইন লাইনের ট্রেন। ইছাপুর, শ্যামনগর, কাকিনারা, নৈহাটিতে হবে অটোমেটিক সিগন্যালিং-এর কাজ। যাত্রীদের অসুবিধার কথা মাথায় রেখে ইতিমধ্যেই নির্ধারিত ট্রেনের তালিকা প্রকাশ করেছে রেল কর্তৃপক্ষ।