ফৌজদারি মামলায় অভিযুক্ত সাংসদ, বিধায়কদের জন্য কলকাতা হাইকোর্টের বিশেষ বেঞ্চে বিচারের হাত থেকে স্বস্তি মিলল মুকুল রায়ের।  সাংসদ, বিধায়কদের বিরুদ্ধে থাকা ফৌজদারি মামলার শুনানির জন্য সুপ্রিম কোর্টের সাম্প্রতিক নির্দেশের প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টে ইতিমধ্যেই বিশেষ বেঞ্চ গঠিত হয়েছে। 

দুর্গাপুজো কমিটিকে দেওয়া হবে সরকারি অনুমতি, ২ অক্টোবর থেকে অনলাইনে ফর্ম

বিচারপতি বিবেক চৌধুরীর সিঙ্গল বেঞ্চে সোমবার বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়ের বিরুদ্ধে থাকা ১২ টি আর্থিক প্রতারণা ও ঠকবাজির মামলা ওঠে। কিন্তু রাজ্যসভার প্রাক্তন ওই সাংসদের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলি দায়ের হয়েছিল তাঁর সাংসদ পদ থেকে সরে যাবার পর৷ ফলে বিশেষ  বেঞ্চ এদিন মুকুলের মামলাগুলি ছেড়ে দেয়। ফলে এ রাজ্যে বিজেপির হেভিওয়েট ওই নেতার বিরুদ্ধে থাকা ১২ টি মামলার শুনানি এবার থেকে  রেগুলার বেঞ্চে হবে। 

মেট্রো যাত্রীদের জন্য় সুখবর,রবিবারেও চলবে কলকাতা মেট্রো রেল

বিজেপিতে যোগ দেবার আগে মুকুল রায় তৃণমূলে ছিলেন। রেলমন্ত্রী ছাড়া রাজ্যসভার সাংসদও হন তিনি৷ কিন্তু ২০১৭ সালে সাংসদ পদ থেকে সরে যাওয়ার পর তাঁর বিরুদ্ধে জগদ্দল থানা সহ একাধিক থানায় অভিযোগ দায়ের হয়।  রেলে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করা সহ একাধিক অভিযোগ ওঠে মুকুলের বিরুদ্ধে। কলকাতা হাইকোর্ট থেকে যদিও তিনি আগাম জামিনও পান। 

সন্ত্রাসের স্বর্গরাজ্য়ে পরিণত হয়েছে বাংলা, মমতাকে বিঁধে তির ধনখড়ের.

তবে দেশের শীর্ষ আদালতের নির্দেশে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি   টিবিএন রাধাকৃষ্ণন দুটি বিশেষ বেঞ্চ গঠন করেন। বিচারপতি জয়মাল্য বাগচি এবং বিচারপতি শুভ্রা ঘোষের নেতৃত্বে ডিভিশন বেঞ্চ এবং বিচারপতি বিবেক চৌধুরীর সিঙ্গল বেঞ্চ। সোমবার সিঙ্গল বেঞ্চ বসে।