শহর কলকাতায় সামনের ২১ ফেব্রুয়ারি একটি অভিনব অনুষ্টানের আয়োজন করেছে 'হোপ' বলে একটি সংস্থা। যেখানে উপস্থিত থাকবে শহরের তাবড় তাবড় সেলেবরা। যারা মিউজিকের মধ্য়ে দিয়ে মন মাতাবে শহরবাসী এবং তারই সঙ্গে পেট পূজোও হবে মন ভরে। আর উপার্জনের পুরো অর্থ-ই যাবে স্থানীয় জীব-জন্তুদের উপকারের জন্য় বিশেষ তহবিলে।

আরও পড়ুন, স্কুল পড়ুয়াদের দেওয়া হচ্ছে নিরামিষ মিড-ডে মিল, অভিযোগ কলকাতা পুরসভার বিরুদ্ধে

অনেক সময় বাড়িতে অনেক কিছু এমন থাকে যা ব্য়বহার করাও হয় না, এদিকে দান করাও হয় না। বিশেষ করে ভারতে খাবারের অপচয় সবথেকে বেশি হয়। যেখানে অভুক্ত প্রাণীর সংখ্য়া গুনে শেষ করা যাবে না। আর এবার সেই সমস্ত কমিউনিটির জীব-জন্তুদের জন্য় সচেতনতা গড়ে তুলতে, তাদের কে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিতেই এই অনুষ্ঠানের ভাবনা। সূত্রের খবর, ২১ ফেব্রুয়ারি শহরের নামকরা সব মানুষরাই উপস্থিত থাকবে এই অনুষ্ঠানে। গৌরব 'গাবু' চ্যাটার্জী, বোধিসত্ত্ব ঘোষ, সুভাষা সিংহ, মৈনাক নাগচৌধুরী, দ্য আরবান মনকজ, বরুণ গুজধুর, রোহান গাঙ্গুলি, অরুনিমা বন্দ্যোপাধ্যায়, তনয়া সেন, তনয় কিশোর, বিদুল প্রথি, অরিজিৎ চ্যাটার্জী, দেবদীপ রায় এবং আরও অনেকে উপস্থিত থাকবেন। 

আরও পড়ুন, বইমেলার পর রাজাবাজার, সিএএ নিয়ে ফের সরব স্বরা

 এই অনুষ্ঠানের জোগাড় হওয়া অর্থ দিয়ে 'হোপ' তহবিলের জন্য় সংগ্রহ করা হবে। এই অনুষ্ঠানে প্রবেশ মূল্য ৩০০ টাকা । তবে জমা পড়া টাকার ১০০ শতাংশ দান করা হবে। তবে এখানে শহরবাসী স্বেচ্ছায় নগদ টাকা, ওষুধ, পুরানো কম্বল এবং তোয়ালে অনুদানও দিতে পারেন। সবই এলাকার জীব-জন্তুদের সেবা-চিকিৎসায় ব্য়ায় করা হবে।