আজ কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই শহরের রাস্তা জুড়েই রয়েছে কর্ম তৎপরতা। প্রধানমন্ত্রীর কনভয় যেই রাস্তা দিয়ে শহরে প্রবেশ করবে তার জন্য় নেওয়া হয়েছে বিশেষ কিছু ব্য়বস্থা। যাতে কোনওভাবেই কোনও সময় নষ্ট না হয়, পড়তে না হয় কোনও বিপাকে। তাই গোটা কলকাতার রাস্তায় থাকছে অতিরিক্ত পুলিশি নিরাপত্তা।  

 

 

আরও পড়ুন, আদালতে কন্ঠস্বরের নমুনা দিলেন মুকুল, মিথ্যে মামলায় ফাঁসানোর অভিযোগ

সূত্রে জানা গিয়েছে,  দুপুর ৩টে ৩০ মিনিট নাগাদ প্রধানমন্ত্রীর বিমান নামবে কলকাতায় । বিমান বন্দরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানাবেন পুরমন্ত্রী। এমআই ১৭ কপ্টারে রেস কোর্স যাবেন তিনি। পুলিশি সূত্রে খবর, শহর কলকাতার রেড রোডের উপর বিশেষ নিরাপত্তা জারি করা হয়েছে। তাই রেড রোড ঘিরে কিছু রাস্তা বন্ধ আছে। তবে এর জন্য় সাধারণ মানুষ কোনওভাবেই অসুবিধায় পড়বেন না। এছাড়াও বাড়িয়ে দেওয়া হয়েছে রাস্তা মোড় গুলিতে ট্রাফিক পুলিশের সংখ্য়া। থাকছে কড়া নজরদারি। সিসিটিভি ফুটেজও আরও বেশি জোরদার করা হয়েছে।

আরও পড়ুন, তাণ্ডবের জেরে বাংলাতেই ৮৫ কোটির ক্ষতি, হাইকোর্টে জানাল রেল

 প্রধানমন্ত্রী ঢোকার আগে শহরে কিছু অনুষ্টানের কর্মসূচী রয়েছে। বেলা ১২ টায় এবং দুপুর ২ টো নাগাত সেই অনুষ্ঠান কর্মসূচী পালিত হবে। এর মধ্য়ে একটি হল যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ের ছাত্র-ছাত্রীদের তরফে একটি অনুষ্ঠানের কর্মসূচী নেওয়া হয়েছে। তবে এজন্য় আজকে শহরবাসী রাস্তায় বেরিয়ে অসুবিধায় পড়বেন না। ভীড় সামলাতে, গাড়ি গুলিকে সঠিকভাবে সময়ের মধ্য়ে গন্তব্য়ে পৌছোতে প্রস্তুত পুলিশ প্রশাসন।