ফের রাজ্য়ের জন্য় সুখবর শোনাল কেন্দ্র। নিউ গড়িয়া–এয়ারপোর্ট মেট্রো প্রকল্পে ৫২৭ কোটি বরাদ্দ করেছে কেন্দ্রীয় সরকার। চলতি মাসেই এই প্রকল্পের টেন্ডার ডাকা হবে।  
দীর্ঘদিন  দরেই এই প্রকল্পের জন্য় আশা করেছিল রাজ্য়বাসী।  

এই কাজ সম্পূর্ণ হলে উপকৃত হবেন দক্ষিণ ও পূর্ব কলকাতার মানুষ। নতুন এই প্রকল্পের ফলে সল্টলেক সেক্টর ফাইভে পৌঁছোতে সুবিধা হবে। দ্রুত বিমানবন্দরে পৌঁছতেও সমস্যা হবে না। অনেক আগেই নিউ গড়িয়া থেকে এয়ারপোর্ট পর্যন্ত মেট্রো রেল প্রকল্পের ঘোষণা হয়েছিল। পরে জমি সমস্য়ার কারণে থমকে যায় এই প্রকল্প। 

অবশেষ জমির জট কাটতেই এই মেট্রো প্রকল্পের জন্য় বরাদ্দের কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে,আপাতত নিউ গড়িয়া থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো রেলের প্রকল্পে ৫২৭ কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্রীয় সরকার। এই মেট্রো করিডোরে সিটি সেন্টার ২ থেকে এয়ারপোর্ট পর্যন্ত ৩.৬ কিলোমিটার দীর্ঘ প্রস্তাবিত মেট্রো পথের কাজের অনেকটাই এগিয়ে যাবে।

মেট্রো সূত্রে খবর,সবকিছু ঠিকটাক থাকলে পুজোর পর থেকেই কাজ শুরু হতে পারে এই প্রকল্পের।  দুটি স্টেশনও রয়েছে পরিকল্পনায়। নিউটাউন থেকে সিটি সেন্টার ২ পর্যন্ত সাতটি স্টেশন তৈরি করা হবে। লকডাউনে এখনও মেট্রো রেল বন্ধ রয়েছে। তবে কলকাতায় সর্বসাধারণের জন্য় খোলা না হলেও ইমারজেন্সি পরিষেবা প্রদানকারীদের জন্য় চালু হতে পারে মেট্রো রেল। রাজ্য় সরকারকে সেই আশ্বাস দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। আপাতত ১২ অগস্ট পর্যন্ত বন্ধ থাকছে মেট্রো রেলের সব পরিষেবা।