মোট ২১টি প্ল্যাটফর্ম থাকলেও  নম্বর ছিল ১৪ এ পর্যন্ত। যার ফলে শিয়ালদহ স্টেশেনের প্ল্যাটফর্ম নির্ধারণ করতে গিয়ে সমস্যার মুখে পড়তে হচ্ছিল যাত্রীদের। এবার লকডাউনের সময় মুশকিল আসানে নেমে পড়ল রেল কর্তৃপক্ষ। বদলে দেওয়া হল শিয়ালদহ স্টেশনের বেশকিছু প্ল্যাটফর্মের নম্বর।  

বর্তমানে শিয়ালদহ উত্তর, দক্ষিণ ও মেন শাখা মিলিয়ে প্ল্যাটফর্মের সংখ্যা দাঁড়াল ২১। প্ল্যাটফর্মের নম্বর অনুযায়ী ডিসেপ্লে বোর্ডেও বদলে করা হয়েছে। স্বাভাবিকভাবেই লকডাউন উঠে ট্রেন যাত্রা শুরু হলে এর সুবিধা পাবেন সাধারণ যাত্রীরা।  

শিয়ালদহ উত্তর শাখায় ৪ ও ৪এ নিয়ে আগেই সমস্যা তৈরি হচ্ছিল। পরে শিয়ালদহ মেন শাখায় ৯, ৯ এ, ৯বি, ৯সি ও শিয়ালদহ দক্ষিণ শাখায় ১০ ও ১০এ, ১৪ ও ১৪এ নিয়ে সমস্যা বেড়েই চলছিল। কোথায় ট্রেন আসছে তা বুঝতে দুটো একই ধরনের সংখ্যা গোলমাল পাকাচ্ছিল। বিশেষ করে প্রবীণ নাগরিকরা এরফলে বেশি অসুবিধায় পড়ছিলেন। সেই কারণে ক্রমিক অনুযায়ী সব প্ল্যাটফর্মের নম্বর দেওয়া হল।

নতুন প্ল্যাটফর্মের নম্বর অনুযায়ী, শিয়ালদহ উত্তর শাখায় ১এ পরিচিত হবে ১ হিসেবে। ১ পরিচিত হবে ১এ হিসেবে। ২ হল ২  হিসেবে, ৩ হল ৩, ৪ হল ৪ ও ৪এ, ৪এ হল ৫ এবং ৫এ, ৫ হল ৬, ৬ হল ৭, ৭ হল ৮, ৮ হল ৯, ৯ হল ১০, ৯সি হল ১১, ৯বি হল ১২, ৯এ হল ১৩ এছাড়া ৯ডি যা ইয়ার্ড প্ল্যাটফর্ম তা হল ১৪ নম্বর। এ ছাড়াও শিয়ালদহ দক্ষিণ শাখায় প্ল্যাটফর্ম থাকবে ১৫ থেকে ২১ পর্যন্ত। শিয়ালদহ উত্তর শাখায় থাকবে ৫ নম্বর প্ল্যাটফর্ম, শিয়ালদহ মেন শাখায় থাকবে ৯ নম্বর প্ল্যাটফর্ম ও শিয়ালদহ দক্ষিণ শাখায় থাকবে ৭ প্ল্যাটফর্ম।