পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে যাচ্ছিল। বুদ্ধি করে জয় শ্রীরামের ধাক্কাকে সামাল দিচ্ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বিধি বাম। বিজেপি নয়, এবার জয় শ্রীরাম নিয়ে হাজির একটি সংস্থা।  হ্যাঁ, টি-শার্টের গায়ে লেখা ক্যাপশান-দিদি জয় শ্রীরাম। বিক্রি করছে ক্যাপস্টেন ডট ক্লাব নামক একটি সংস্থা। টি-শার্টের দাম মাত্র ৩৯৯ টাকা। মূল্য ধরে দিলে, বাড়িতেই এই টি-শার্ট পৌঁছে দিচ্ছে সংস্থা। 

গত কয়েক মাসে বাংলায় সবচেয়ে বেশি চর্চিত শব্দবন্ধ জয় শ্রী রাম। এই শব্দ নিয়ে কম তোলপাড় হয়নি এই রাজ্যে। প্রথমে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে রামধাক্কা আসে চন্দ্রকোণাতে। ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী রীতিমতো তেড়ে যান স্লোগানদাতাদের দিকে। এর পরে আবার একই ঘটনার পুনরাবৃত্তি হয় নৈহাটি যাওয়ার পথে। এবারও বিষয়টিকে সহজ ভাবে নেননি মুখ্যমন্ত্রী। তিনি গাড়ি থেকে নেমেই প্রতিবাদে। পরে এই প্রসঙ্গে একটি টিভি ইন্টারভিউতে জিজ্ঞেস করা হলে মমতা বলেন, এই শব্দটিতে খারাপ কিছু নেই, কিন্তু বিজেপি সমর্থকরা তাঁর কনভয়ের দিকে আক্রমণাত্মক ভঙ্গিতে এগিয়ে আসছিলেন। তাছাড়া এই শব্দবন্ধকে ধর্মীয় মেরুকরণের তাস হিসেবে ব্য়বহারের অভিযোগও তুলেছিলেন মমতা। 

তবে শেষ কয়েকটা সপ্তাহে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের অভ্যন্তরীণ পরিস্থিতি নিয়ে ব্যস্ত থাকলে অনেকটাই লঘু হয়ে গিয়েছিল এই জয় শ্রীরামের ঝড়। এবার আবাক এই ব্যাথাদাগকেই খুঁচিয়ে ঘা করে দিল এই বানিজ্যিক সংস্থা। খুব স্বাভাবিক ভাবেই মনে করা হচ্ছে, এই টি-শার্ট শীঘ্রই উঠবে রামভক্তদের গায়ে।  বিজেপি এই সুযোগ হাতছাড়া করবে না। আর সমর্থকরা ভরসা রাখছেন মমতার ধৈর্য্যে।