Asianet News BanglaAsianet News Bangla

KIFF 2022: আদৌ কি হবে কলকাতা চলচ্চিত্র উৎসব, করোনা থাবায় ভার্চুয়াল উদ্বোধনের ভাবনা

নজরুল মঞ্চে বড় করে অনুষ্ঠানের বদলে সূচিতে কাটছাঁট করা হয়েছে। নবান্ন থেকে ছোট করে উৎসব পালিত হবে বলে জানানো হয়েছে। 

New Variant Omicron affects Kolkata International Film Festival 2022 bpsb
Author
Kolkata, First Published Dec 30, 2021, 3:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লাগামছাড়া আক্রান্ত কলকাতায়। রাজ্যে কোভিড সংক্রমণ পার করেছে হাজারের গন্ডী। বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ১০৮৯ জন। যেখানে সবার শীর্ষে সংক্রমণ হয়েছে কলকাতায়। এবার একদিনে ৩৮২ থেকে বেড়ে ৫৪০ জন আক্রান্ত হয়েছে মহানগরে। কলকাতায় মোট সংক্রমণের সংখ্যা ৩৩৪,৭২৩ জন। এই পরিস্থিতিতে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ভবিষ্যত প্রশ্নের মুখে। আদৌও কি হবে চলচ্চিত্র উৎসব। প্রশ্ন থাকছে। 

ইতিমধ্যেই বুধবার মুখ্যমন্ত্রী (West Bengal CM) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়ে দিয়েছেন নবান্ন (Nabanna) সভাগৃহ থেকে উৎসবের ভার্চুয়াল উদ্বোধন (Virtual Opening) করবেন তিনি। নজরুল মঞ্চে (Nazrul Mancha) ৭ই জানুয়ারি (7th January) যে অনুষ্ঠান করে উৎসব উদ্বোধনের কথা ছিল, তা হবে না। বৃহস্পতিবার চলচ্চিত্র উৎসব নিয়ে আরো বেশকিছু কথা জানিয়েছেন চেয়ারপার্সন রাজ চক্রবর্তী। 

New Variant Omicron affects Kolkata International Film Festival 2022 bpsb

কি কি বদল ঘটতে চলেছে

বড়োসড়ো থাবা বসাচ্ছে ওমিক্রন। সেদিকে নজর রেখে নজরুল মঞ্চে বড় করে অনুষ্ঠানের বদলে সূচিতে কাটছাঁট করা হয়েছে। নবান্ন থেকে ছোট করে উৎসব পালিত হবে বলে জানানো হয়েছে। রাজ চক্রবর্তী জানিয়েছেন ভার্চুয়ালি উৎসবের উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মুখ্যমন্ত্রী বাইরে থাকায়, সেভাবে আলোচনা করা যায়নি। এছাড়াও যে বলিউড তারকাদের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর কথা, তাঁদের আমন্ত্রণ বহাল থাকবে কিনা, তা নিয়ে বিস্তারে আলোচনা চলবে। 

এদিকে, বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন, কোভিডে মৃত্যু বেড়ে এবার ৭ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১২ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৩ জন করে কলকাতা এবং হাওড়ায়। ২ জন উত্তর ২৪ পরগণায় এবং ১ জন করে হুগলি, নদিয়া, বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগণায়। পাশপাশি পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রামে, পূর্ব মেদিনীপুর, দার্জিলিং ,দক্ষিণ দিনাজপুর, হুগলি, মালদহ, জলপাইগুড়ি, বাঁকুড়া, পুরুলিয়া কোভিডে আক্রান্ত মৃত্যু থেমেছে। উল্লেখ্য, কোভিড বর্ষে রাজ্যের মধ্য়ে সবচেয়ে বেশি এখনও অবধি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়। কলকাতায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫,৩১১ বেড়ে জন। উত্তর ২৪ পরগণায় এখনও অবধি মোট মৃতের সংখ্যা ৫০১২ জন।

New Variant Omicron affects Kolkata International Film Festival 2022 bpsb

অপরদিকে, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ৭,৭২৭ জন। কমেছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০৭ জন। বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬,৩২, ৯০৬ জন। রাজ্যে সুস্থতার হার আবার কমেছে।   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে সুস্থতার হার, ৯৮.৩২ শতাংশ। 

Follow Us:
Download App:
  • android
  • ios