ইট,কাঠ,পাথরের শহরে হারিয়ে গিয়েছে শৈশব। রোজের অফিস রুটিনে মুক্তমনা হাওয়া নিতেই ভুলে গিয়েছে শহরবাসী। শহরে সেই কোলাহলী জীবন থেকে মুক্তি দেবে জয়শ্রী পার্ক উন্নয়ন সমিতি। এবার তাঁদের পুজোর থিম মুক্ত চিন্তা বিকাশে মা আসছে মোদের বাসে। 

কী বিশেষত্ব থাকছে জয়শ্রী পার্কের পুজোয়। পুজোর উদ্য়োক্তারা জানিয়েছেন, এই বছরই দ্বিতীয় বার থিমের পুজোয় হাত দিয়েছেন তাঁরা। বাইরে থেকে শিল্পী এনে বাস্তবায়িত করা হচ্ছে নতুন ভাবনা। ফলে আগের বারের থেকে বাজেট বেড়েছে দেবী আরাধনার। পুজোর উদ্য়োক্তারা জানিয়েছেন, এবার তাঁদের পুজোর বাজেট ৫ লক্ষ টাকা। ২৫ বছরে পা দেওয়ায় এবারের পুজোয় আলাদা উন্মাদনা রয়েছে। 

তবে প্রথম থেকেই মুক্ত চিন্তা ধরা পড়বে আবাসনের পুজোয়। যেখানে প্রাকতিক পরিবেশের মাঝে দেখা মিলবে একাধিক খাঁচার। প্রতিটি খাঁচার ওপর রাখা থাকবে প্রতিকী চাবি। মূলত, নিজের মনের বিকাশ ঘটাতেই খাঁচা খোলার আহ্বান জানিয়েছেন ভাবনাকার অভিক মজুমদার। তাঁর সঙ্গে যোগ্য সঙ্গত দিয়েছেন প্রতিমা শিল্পী জয়দেব গোস্বামী। আবাসনের প্রবীণরা জানিয়েছেন, আগে থিম পুজো নিয়ে সেরকম মাতামাতি ছিল না তাঁদের। তবে গত বছর থেকে নবীনদের উন্মাদনায় তাঁরাও থিম পুজোয় গা ভাসিয়েছেন।
আপাতত সেই গা ভাসানোর জন্য প্রস্তুত হচ্ছেন সবাই। বৃষ্টির ভ্রুকূটি উপেক্ষা করে আর কয়েকদিনের অপেক্ষা।