Asianet News BanglaAsianet News Bangla

TMC Vs BJP: 'মমতা দুর্গাপুজো করেন না', ইউনেস্কোর স্বীকৃতি নিয়ে কটাক্ষ বিজেপি নেতা সুকান্ত মজুমদারের

এদিন ভাটিখানায় বিজেপি প্রার্থীদের হয়ে এক পথসভায় এসে সুকান্ত মজুমদার বলেন বিজেপি প্রার্থীরা বিপুল ভোটে জয়ী করতে হবে। এখানের মানুষ বিজেপির প্রার্থীদের সাথে আছে।  

over durga puja row bjp leader sukanta Majumdar attacks tmc claims central govt sent it to UNESCO bsm
Author
Kolkata, First Published Dec 17, 2021, 12:25 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইউনেস্কোর (UNESCO) হেরিটেজ স্বীকৃতি পেয়েছে বাংলার দুর্গাপুজো (Durga Puja)। কিন্তু কৃতিত্ব কার- তাই নিয়ে এখনও পর্যন্ত অব্যাহত রয়েছে তৃণমূল কংগ্রেস ও বিজেপির বিবাদ (TMC Vs BJP)। কলকাতা পুরসভা নির্বাচনের আগে দুই পক্ষই এই কৃতিত্ব তাদের নিজেদের বলে প্রতিষ্ঠা করতে মরিয়া প্রয়াস চালাচ্ছে।  বৃহস্পতিবার ভাটিখানা এলাকায়  নির্বাচনী প্রচারে আবারও বিষয়টি উত্থাপন করলেন বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। তাঁর দাবি বাংলার দুর্গাপুজোর হেরিটেজ স্বীকৃতির আসল কৃতিত্ব কেন্দ্রীয় সরকারের। 

মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন তিনি দীর্ঘ দিন ধরেই এই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি বলেছেন, '২০১৬ সাল থেকে তিনি এই চেষ্টা করেছেন। এই হেরিটেজ তকমা বাংলাকে বিশ্বের সেরা করে দেওয়ার সামিল।' তারপই পাল্টা জবাব দিতে গিয়ে বিজেপির রাজ্যসভাপতি বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো করেন না। দুর্গাউৎসব করেন। কেন্দ্রীয় সরকার ইউনেস্কোতে পাঠিয়েছিল, তাই দূর্গাপুজোকে স্বীকৃতি দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় তো বিসর্জন পিছিয়ে দিয়েছিলেন রমজান মাসের জন্য।' এই দাবি শুধু  সুকান্ত মজুমদারের একার নয়। এই দাবি বাংলার বিজেপিরও। 

এদিন ভাটিখানায় বিজেপি প্রার্থীদের হয়ে এক পথসভায় এসে সুকান্ত মজুমদার বলেন বিজেপি প্রার্থীরা বিপুল ভোটে জয়ী করতে হবে। এখানের মানুষ বিজেপির প্রার্থীদের সাথে আছে।  তারপরই দুর্গাপুজো ইস্যুতে সরব হন তিনি। নিশানা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তাঁর কথায় মমতা দুর্গাপুজো করেন না। যেটা করেন সেটা উৎসব। একই সঙ্গে কলকাতা পুরসভা নির্বাচনের প্রাককালে কাটমানি নিয়েও সরব হন তিনি। বলেন মমতা এখন বলছেন কাটমানি নেওয়া যাবে না। তাঁর অভিযোগ কাটমানি না নিলে তৃণমূল কংগ্রেস দলটাই আর থাকবে না। দলটাই উঠে যাবে। কলকাতা পুরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিজেপি সর্বশক্তি দিয়ে লড়বে বলেও জানিয়েছেন তিনি। দলীয় প্রার্থীদের জয়ের বিষয়েও তিনি আশা প্রকাশ করেছেন। 

কলকাতা তথা বাংলার দুর্গাপুজোকে কেন্দ্র করে উন্মাদনা ক্রমশই বাড়ছে। বাম আমলেও দুর্গাপুজো হত শহর জুড়ে।  তবে সরকার নিরাপত্তা ও ঠাকুর দেখার জন্য বিশেষ ব্যবস্থা করলেও প্রত্যক্ষভাবে পুজোর অংশ হিসেবে যুক্ত হয়নি। কিন্তু এই রাজ্যে পালাবদলের পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজোর প্রতি বিশেষ নজর দেন। তারই উদ্যোগে বিসর্জনের দিনে কার্নিভালের ব্যবস্থা হয়। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ঘনিষ্ট মহলেও একাধিকবার বলেছেন দুর্গাপুজোকে আন্তর্জাতিক মঞ্চে নিয়ে যাওয়ার তাঁর লক্ষ্য। সেই লক্ষ্যে সফল হয়েছেন তিনি। কিন্তু তার আগেই আন্তর্জাতিক স্বীকৃতির জন্য সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন অমিত শাহ ও শুভেন্দু অধিকারী। নরেন্দ্র মোদী সন্ধ্যে ৭টা ১৭ মিনিয়ে সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন। অমিত শাহর বার্তা পোস্ট হয়েছে ৭টা ৩৫ মিনিটে। তার বেশ কিছুক্ষণ পরে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা পোস্ট করেন। আর সেখানে মমতার বার্তা পোস্ট করা হয়ে ৭টা ৪৯ মিনিটে। তারও বেশ কিছুক্ষণ পরে আসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বার্তা। যদিও অভিষেকের বার্তা চড়া সুরেই আক্রমণ করা হয়ে বিজেপি নেতৃত্বকে।

 Saheb Bandh Corruption: এশিয়ানেট নিউজ বাংলার খবর হাতিয়ার, আন্দোলনে পুরুলিয়ার বিজেপি
Hockey Championship: গ্রাম বাংলায় হকি-আগ্রহ বাড়াতে উদ্যোগী মন্ত্রী স্বপন দেবনাথ, শুরু প্রতিযোগিতা 

TMC Vs BJP: দুর্গাপুজোকে হেরিটেজ স্বীকৃতি, মমতার আগেই মোদী-অমিত শাহর শুভেচ্ছা বার্তা

Follow Us:
Download App:
  • android
  • ios