অনেক দিন ধরেই তক্কে তক্কে ছিল সিবিআই। কিন্তু কিছুতেই চিট ফান্ড সংস্থা পৈলান গোষ্ঠীর ডিরেক্টরের নাগাল পাচ্ছিলেন না গোয়েন্দারা। শেষ পর্যন্ত শুক্রবার শিয়ালদহ স্টেশন থেকে সংস্থার ডিরেক্টর বিপিন কুমার সিংহকে গ্রেফতার করল সিবিআই। 

সিবিআই-এর অভিযোগ, রিয়েল এস্টেট ব্যবসার নাম করে বাজার থেকে টাকা তুলত পৈলান গোষ্ঠী। ওই বেআইনি অর্থ লগ্নি সংস্থার বিরুদ্ধে সাধারণ মানুষের কাছে থেকে প্রায় আড়াইশো কোটি টাকা তোলার প্রমাণ পেয়েছে সিবিআই। যদিও, সিবিআই-এর দাবি, বাজার থেকে পৈলান অন্তত এক হাজার কোটি টাকা তুলেছে। 

ওই বেআইনি অর্থ লগ্নি সংস্থার বিরুদ্ধে তদন্তে নেমে বেশ কয়েকজন পদাধিকারীকে গ্রেফতার করেছে সিবিআই। কিন্তু সংস্থার ডিরেক্টর বিপিন কুমার সিংকে ধরতে পারছিলেন না সিবিআই আধিকারিকরা। শেষ পর্যন্ত শুক্রবার তাঁরা গোপন সূত্রে খবর পান, দিল্লি থেকে ট্রেনে কলকাতায় ফিরছেন বিপিন। সেই মতো এ দিন বিকেলে শিয়ালদহ স্টেশনেই অপেক্ষা করছিলেন সিবিআই গোয়েন্দারা। ট্রেন থেকে নামতেই গ্রেফতার করা হয় তাঁকে। সেই সময় বিপিন কুমার সিংয়ের সঙ্গে তাঁর শিশুপুত্রও ছিল। 

গ্রেফতারের পরেই পৈলান কর্তাকে সল্টলেকে সিবিআই দফতরে নিয়ে আসা হয়। যদিও, গ্রেফতারি নিয়ে কিছুই বলতে চাননি ধৃত বিপিন কুমার সিং। যদিও এখনও পলাতক রয়েছেন সংস্থার কর্ণধার অপূর্ব সাহা।