রবিবার অমিতাভ বচ্চন ফ্যানস ক্লাব-এর উদ্যোগে দক্ষিণ দমদেমর বেদিয়াপাড়া কাঠপোল এলাকায় একটি যজ্ঞের আয়োজন করা হয়। বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন গতকালই করোনায় আক্রান্ত হন এমন খবর চাউর হতেই উদ্বেগে ঘুম ছুটেছে দক্ষিণ দমদম অমিতাভ বচ্চন ফ্যানস ক্লাবের সদস্যদের। তারা রাতারাতি সিদ্ধান্ত নেয় অমিতাভ বচ্চনের মঙ্গল কামনায় তারা করোনা মুক্তির উদ্দেশ্যে যজ্ঞ করবে। সেই মতো আজ দুপুরে দক্ষিণ দমদম এর বেদিয়াপাড়ার কাঠপোল এলাকায় যজ্ঞ করা হয়।

তবে শুধু দমদমেই নয়, রবিবার সকালে শ্যামবাজার মেট্রো পাশে একটি শিবমন্দিরে অমিতাভ বচ্চনের সুস্থ কামনার জন্য যজ্ঞ,পুজো করা হয়েছে। পাশাপাশি, বেহালা চৌরাস্তায় অল সেলিব্রিটি ফ্রেন্ডস ক্লাব থেকে ষজ্ঞ এবং পুজো করা হয়েছে বলিউডের এই বর্ষীয়ান অভিনেতার আরোগ্য় কামনায়।  শনিবার বিকেলে অসুস্থ হয়ে নানাবতী হাসপাতালে ভর্তি হন বিগবি। সেখানে করোনা পরীক্ষা হতেই ফল পজিটিভ ধরা পড়ে। পরিবারের বাকি সদস্য এবং পরিচারক-পরিচারিকাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। জানা গিয়েছে, অমিতাভ ছাড়াও অভিষেক, ঐশ্বর্য ও নাতনি আরাধ্যার শরীরে করোনার ভাইরাস পাওয়া গিয়েছে। বিগ বি ট্যুইটে লিখেছেন, 'গত দশ দিনে যারা আমার সংস্পর্শে এসেছেন তাঁদের অনুরোধ করছি নিজেদের পরীক্ষা করিয়ে নিন।

অপরদিকে, তাঁর আরোগ্য কামনা করে ইতিমধ্য়েই টুইট করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। টলিউড থেকেও তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন জিৎ, বিক্রম চট্টোপাধ্যায়, সোহম চক্রবর্তী। আর বলিউডেও তাঁর অসংখ্য় সহকর্মী থেকে শুরু করে অসংখ্য় অনুরাগী টুইট করে আরোগ্য় কামনা জানিয়েছেন। উল্লেখ্য, বেশ কয়েকবছর আগে একবার মুম্বাই এ রাতের এক পার্টিতে কচুরি খেয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন বিগ বি। ভর্তি হয়েছিলেন হাসপাতলে। সেবারও তাঁর আরোগ্য় কামনায় সাড়া দিয়েছিল সারা দেশ। সেবারও আরোগ্য় কামনায় পুজো ও   যজ্ঞের আয়োজন করা হয়েছিল কলকাতায়। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে  বিগ বি বলেছিলেন,' অসুস্থ হলেই বুঝতে পারি আমায় কী পরিমাণ ভালবাসে এই দেশটা।'