Asianet News BanglaAsianet News Bangla

Petrol-Diesel Price- দীপাবলির দোরগড়ায় জ্বালানী দামে আগুন, ফের পেট্রোল-ডিজেলের দর চড়ল কলকাতায়

 মঙ্গলবার ভোটের ফলপ্রকাশের দিনেও ফের জ্বালানীর দাম বাড়ল  কলকাতায়। এদিকে দীপাবলির দোরগড়ায় বারবার পেট্রোল-ডিজেলের দাম বেড়ে নাভিশ্বাস ওঠার জোগাড় কলকাতাবাসীর।

 

Petrol Diesel price has been hiked in Kolkata on   2 November RTB
Author
Kolkata, First Published Nov 2, 2021, 3:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 মঙ্গলবার ভোটের ফলপ্রকাশের দিনেও ফের জ্বালানীর দাম বাড়ল  কলকাতায়। যদিও  ইতিমধ্যেই  ডিজেল সেঞ্চুরী  (Century) হাঁকিয়েছে কলকাতা সহ পশ্চিমবঙ্গের ৫ শহরে। দেশের ১২ টি রাজ্য ডিজেলের দাম ১০০ টাকা পার করেছে।  মঙ্গলবার আবারও জ্বালানীর (Petrol and Diesel Price Hike) দাম বাড়ল শহরে।  বারবার পেট্রোল-ডিজেলের র (Petrol and Diesel Price hike) দাম বেড়ে নাভিশ্বাস ওঠার জোগাড় কলকাতাবাসীর।

আরও পড়ুন, Weather- সকাল থেকেই শীতের আমেজ কলকাতায়, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে

উল্লেখ্য,  ২১ অক্টোবার  বৃহস্পতিবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয় ১০৭ টাকা ১১  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়  ৯৮ টাকা ৩৮ পয়সা। শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম ৩৩ পয়সা বেড়ে হয় ১০৭ টাকা ৪৪  পয়সা এবং ডিজেলের দাম ৩৫ পয়সা  বেড়ে হয়  ৯৮ টাকা ৭৩ পয়সা। এরপর ২০ অক্টোবারের পর ২৮ অক্টোবর সপ্তাহ ঘুরতেই ফের আকাশ ছোঁওয়া জ্বালীনির দাম কলকাতায়।  যা এতদিনের সবমূল্যকে পার করেছে। ২৮ তারিখ বৃহস্পতিবার কলকাতায় পেট্রোলের দাম হয়  প্রতি লিটার প্রেট্রোলের দাম বেড়ে ১০৮ টাকা ৪৫  পয়সা থেকে ১০৮ টাকা ৮০ পয়সা।  এবং ডিজেলের দাম   ৯৯ টাকা ৭৮পয়সা থেকে বেড়ে হয় ১০০ টাকা ১৬ পয়সা । শনিবার ভোটের সকালে  কলকাতায় পেট্রোলের দাম হয়েছে  প্রতি লিটার প্রেট্রোলের দাম ৩৩ পয়সা বেড়ে  ১০৯ টাকা ৪৬ পয়সা।  এবং ডিজেলের দাম   পয়সা ৩৫ বেড়ে হয়েছে ১০০ টাকা ৮৪ পয়সা । সপ্তাহ পেরিয়ে মঙ্গলবার পড়তেই  কলকাতায় পেট্রোলের দাম হয়েছে  প্রতি লিটার প্রেট্রোলের দাম  বেড়ে  ১১০ টাকা ৪৯ পয়সা।  এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে ১০১ টাকা ৫৬ পয়সা ।তবে শুধু কলকাতাতেই নয়, জ্বালানীর দামে আগুন লেগেছে দিল্লি-মুম্বই-চেন্নাইতেও।

আরও পড়ুন, Mamata Banerjee-'এই জয় জনগণের জয়', তৃণমূলের রেকর্ড জয়ে প্রার্থীদের শুভেচ্ছা মমতার

এদিন  দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম  ১১০ টাকা ৮৯ পয়সা। ডিজেলের দাম ৯৮ টাকা ৪২ পয়সা। মুম্বইয়ে পেট্রোলের দাম  বেড়ে  হয়েছে ১১৫ টাকা ৮৫ পয়সা   এবং  ডিজেলের দাম ১০৬  টাকা ৬২ পয়সা।চেন্নাইতে পেট্রোলের দাম  বেড়ে  হয়েছে  ১০৬  টাকা ৬৬ পয়সা।  ডিজেলের দাম ১০২ টাকা ৫৯ পয়সা। জ্বালানীর মূল্যবৃদ্ধিতে প্রতিবাদ আগেই জানিয়েছে তৃণমূল-কংগ্রেস-বামেরা। তবে এবার মুখ খুলল বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, 'রাজ্য জিএসটি-র আওতায় আনতে সম্মতি দিলে দাম কমবে পেট্রোল এবং ডিজেলের।' উল্লেখ্য, ২৩ অক্টোবর ডিজেলে সেঞ্চুরী  (Century) হাঁকিয়েছে পশ্চিমবঙ্গের ৪ শহর। ২৩ অক্টোবর  পুরুলিয়ার ঝালদা শহরে এক লিটার ডিজেলের দাম  ১০০ টাকা ১৯ পয়সা। ঝালদা থানার অন্তর্গত খাটজুরি এবং স্কুল মোড়ে ডিজেলের দাম ১০০ টাকা ১৪ পয়সা। এই দুটি এলাকা মূলত ঝাড়খন্ড সংলগ্ন। এবং ওই এখই দিনে কোচবিহারে ডিজেলের দাম লিটার পিছু ১০০ টাকা ৫ পয়সা। লিস্টে ছিল আলিপুরদুয়ারও। এমনিতেই এটা পুজোর মরশুম, খরচের উপর বাড়তি চাপ বাঙালির। তার উপর জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়।  

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios