ফের থমকাল পেট্রোলের দামের নিম্নমুখী প্রবণতা। বুধবার একই জায়গায় থাকল কলকাতায় জ্বালানীর দাম। বুধবার কলকাতায় পেট্রোলের দাম ৭৪.৫৩ টাকা। ডিজেলের দাম ৬৬.৯৭ টাকা। মঙ্গলবার পেট্রোল ও ডিজেলের দাম ছিল যথাক্রমে ৭৪.৫৩ ও ৬৬.৯৭ টাকা। যার দরুণ বাইক-গাড়ি চালকদের মুখের হাসিটা উধাও। 

আরও পড়ুন, 'স্তম্ভিত এবং শোকাহত', শোকবার্তায় তাপসকে তৃণমূল পরিবারের সদস্য বললেন মমতা

গত সপ্তাহের মঙ্গলবার থেকে সোমবার পর্যন্ত টানা সাত দিন একই দাম ছিল পেট্রোলের। অন্য়দিকে, ডিজেলের দাম অল্প অল্প করে কমছিল। সাত দিন পর তা কমেছিল গত মঙ্গলবার। কিন্তু বুধবার ফের থমকালো কলকাতায় জ্বালানীর দাম। এদিকে গত রবিবার পেট্রোলের দাম ছিল ৭৪.৫৮ টাকা। চলতি সপ্তাহের প্রথম দিনও পেট্রোলের দাম ছিল ওই একই। উল্লেখ্য়  মাঝে ৮০ টাকা উপর ছাড়িয়ে গিয়েছিল জ্বালানির দাম।  ধাপে ধাপে প্রায় প্রতিদিনই জ্বালানীর দাম বেশ অনেকটাই নেমে আসে। তারপর খানিক কম ৭৭ থেকে ৭৮-এর মাঝেই ঘোরাফেরা করছিল। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসের পর গত রবিবার পেট্রোলের দাম ৭৪এ নেমে আসে। তারপর থেকে ৭৪-এর ঘরেই রয়েছে এর দাম। কিন্তু ফের বুধবার একই জায়গায় দাড়িয়ে থাকল। 

আরও পড়ুন, পাওয়ার ব্যাঙ্ক নিয়ে ভোগান্তি কলকাতা বিমানবন্দরে, উড়ান ছাড়তে দেরি

সূত্রের খবর,  গত এক সপ্তাহ ধরে এই একই দাম ছিল গাড়ির তেলের। গত সপ্তাহে শনিবারও পেট্রোলের দাম ছিল ৭৪.৫৮ টাকা। বুধবার কলকাতায় পেট্রোলের দাম ছিল সেই ৭৪.৫৮ টাকা। মঙ্গলবারও দাম একই ছিল। গত সপ্তাহে ওই দিন শেষ দাম কমেছিল সোমবারের তুলনায়। মঙ্গলবার দাম কমেছিল ১৬ পয়সা। কারণ সোমবার দাম ছিল ৭৪.৭৪ টাকা। ১১ ফেব্রুয়ারি তা হয় ৭৪.৫৮ টাকা। ১৬ পয়সার জ্বালানির দামের পতন স্পষ্ট। এরপর থেকে এই দামের কোনও পরিবর্তন হয়নি।