কবির শঙ্খ ঘোষের মৃত্যুতে শোক প্রকাশ শাহ-নাড্ডা-মোদীর। করোনায় প্রয়াত কবি শঙ্খ ঘোষ। বয়স হয়েছিল ৮৯ বছর।করোনা আক্রান্ত হয়ে ভেন্টিলেশন ছিলেন তিনি। কবির মৃত্যুতে শোক প্রকাশ করে প্রধান মন্ত্রী মোদী জানিয়েছেন, 'বাংলা ও ভারতীয় সাহিত্যে অবদানের জন্য শ্রী শঙ্খ ঘোষকে স্মরণ করা হবে। তাঁর রচনাগুলি ব্যাপকভাবে  প্রশংসিত হয়েছিল।' 'ওম শান্তি' বলে কবির মৃত্যুতে তাঁর পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন, কোভিড সত্বেও অন্তিম যাত্রায় রাষ্ট্রীয় সম্মান, শঙ্খ ঘোষের মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর 

 

 


অপরদিকে জেপি নাড্ডা জানিয়েছেন, 'পদ্মভূষণ সম্মান, সাহিত্য অকাদেমি পুরস্কার, রবীন্দ্র পুরস্কার, সরস্বতী সম্মান ও জ্ঞানপীঠ পুরস্কারে সম্মানিত বাংলার বিখ্যাত কবি শঙ্খ ঘোষের প্রয়ানে আমি গভীর ভাবে শোকাহত। ওনার আত্মার চির শান্তি কামনা করি।' পাশাপাশি অমিত শাহ জানিয়েছেন, প্রখ্যাত বাঙালি কবি ও সাহিত্য আকাদেমি পুরষ্কার প্রাপ্ত শ্রী শঙ্খ ঘোষের মৃত্যু শোকার্ত। তার সম্বন্ধে জানতে আগ্রহি বলে টুইট করেছেন শাহ। তিনি টুইট বার্তায় আরও বলেছেন,  তাঁর অসামান্য কবিতার জন্য তিনি সর্বদা স্মরণীয় হয়ে থাকবেন। তাঁর পরিবার ও অনুসারীদের প্রতি আমার গভীর সমবেদনা। ওম শান্তি।'

 

 

 

আরও পড়ুন, কোভিডে ভয়াবহ অবস্থা, একদিনেই মৃত্যু ৪৬ জনের, আক্রান্ত ১০ হাজার ছুঁইছুঁই  

 

 উল্লেখ্য, গত সপ্তাহেই জ্বর আসে কবি শঙ্খ ঘোষের। এরপরই আর কোনও ঝুঁকি না নিয়ে কোভিড টেস্ট করান তিনি। রিপোর্ট আশতেই জানা যায় পজিটিভ হয়েছেন। এরপর যদিও তিনি হাসপাতালে যেতে চাননি। বাড়িতেই তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু মঙ্গলবার আচমকাই তাঁর শারীরিক অবস্থা খারাপের দিকে যেতে থাকে। বুধবার সকালে ভেন্টিলেটারে দেওয়া হয় কবিকে। কিন্তু শেষ রক্ষা হয়নি। বেলা সাড়ে এগারোটা নাগাত খুলে নেওয়া হয় তাঁর ভেন্টিলেটর।