কেন্দ্রের বিচারে খারাপ করোনা পরিস্থিতির তালিকায় এখনও পশ্চিমবঙ্গ। মঙ্গলবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী ডাকা ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় কেন্দ্রের এই বিচার নিয়ে আপত্তি জানাতে পারেন। উল্লেখ্য,  মঙ্গলবার  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এই বৈঠকের কারণেই বাঁকুড়ার কর্মসূচিতে কাঁটছাঁট করলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, সোমবার থেকেই বাড়ছে লোকাল ট্রেন, শিয়ালদহ ডিভিশনে চলবে ৬১৩ টি ট্রেন

 

 

 


ক্ষোভ উগরে দিতে পারেন মুখ্যমন্ত্রী

সূত্রের খবর, নবান্ন মনে করে, রাজ্যের করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে না। উল্টে উন্নতি হচ্ছে। প্রশাসনিক কর্তাদের যুক্তি, এ রাজ্যে পজিটিভ এবং মৃত্যুহার কমছে। এরপরেও কেন পশ্চিমবঙ্গকে সঙ্কটজনক বা খারাপ পরিস্থিতিতে থাকা রাজ্যের তালিকাভুক্ত করা হবে, এ নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। প্রসঙ্গত,  দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ২৪ নভেম্বর মঙ্গলবার ভার্চুয়াল বৈঠকে বসছে রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। ওই বৈঠক হবে ২ টি পর্যায়ে। কোভিডে খারাপ পরিস্থিতিতে থাকা রাজ্যগুলির মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রথম পর্যায়ে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। দ্বিতীয় পর্যায়ে, টিকা মজুত এবং বন্টনের পরিকাঠামো নিয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হবে।

 

আরও পড়ুন, সোমবার শীতের আমেজ রাজ্য জুড়ে, এক ধাক্কায় পারদ নামল অনেকটাই

 

 

 


মঙ্গলবার সকাল ১০ টায় মুখ্যমন্ত্রী বাঁকুড়া থেকেই ওই বৈঠকে যোগ দেবেন

সূত্রের খবর, পূর্ব নির্ধারিত কর্মসূচীর পরিবর্তন করে রবিবারই বাঁকুড়া গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। সোমবার বাঁকুড়ায় ২ টি কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। একটি হল প্রশাসনিক বৈঠক। অপরটি প্রশাসনিক সভা। তবে করোনা ভ্য়াকসিন নিয়ে মঙ্গলবার  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের কারণেই বাঁকুড়ার কর্মসূচিতে কাঁটছাঁট করলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার সকাল ১০ টায় মুখ্যমন্ত্রী বাঁকুড়া থেকেই ওই বৈঠকে যোগ দেবেন। বুধবার রাজনৈতিক সমাবেশ করে বৃহস্পতিবার শহরে ফিরবেন তিনি বলে খবর।