রাজা রামমোহন রায়ের বাড়িতে চুরি! ঘটনা সামনে উঠে আসা মাত্রই প্রশ্নের মুখে পড়েছিল পুলিশ প্রশাসনের ভুমিকা। কিন্তু সেই অভিযোগের পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই পুলিশের গোয়েন্দা বিভাগ গ্রেফতার করল তিনজনকে। যার মধ্যে একজন নাবালক। বর্তমানে পুলিশি হেফাজতে রাখা হয়েছে তাদের।

আরও পড়ুনঃ বিরোধীদের বুড়ো আঙুল দেখিয়ে 'বিশ্ব বাংলা' লোগো-র জয়, মামলা খারিজ করল কলকাতা হাইকোর্ট

আমহার্ট স্ট্রিটের রাজা রাম মোহন রায়ের এই বাড়িতে রয়েছে বহু মূল্যবান জিনিস। তারই সংরক্ষণের যথেষ্ট অভাব রয়েছে বলেই দাবি স্থানীয় বাসিন্দাদের। নেই নিরাপত্তা রক্ষী, নেই কোনও সিসিটিভির ব্যবস্থা। নিরাপত্তা কোথায়! মূল্যবান জিনিসের প্রতি নেই প্রশাসনের কোনও নজরদারি। ফলে সেই বাড়িতে থাকা জিনিস যে চুরি যাবে তা বলাই বাহুল্য। এই নিয়েই জল্পনা যখন তুঙ্গে, তখনই নড়েচড়ে বসলেন পুলিশ, প্রশাসন।  ঘটনা সামনে আসার পরই পুলিশের তরফ থেকে এই বিষয় তড়িঘড়ি নজর দেওয়া হয়।

রামমোহন রায়ের এই বাড়িতেই ট্রাস্টের সদস্যরা গিয়েছিলেন দেখার জন্য । সেখান থেকেই তাঁদের নজরে পড়ে যে বেশকিছু জিনিস ইতিমধ্যেই চুরি গিয়েছে। মুহুর্তের মধ্যেই সেই খবর স্থানীয় পুলিশ স্টেশনে জানান তারা। তারই জেরে শুরু করা হয় তল্লাশি। অবশেষে ধরা পরল তিন চোর, যার মধ্যে একজন নাবালকও রয়েছে।