আজ থেকে আবার লকডাউন। কন্টেনমেন্ট জোন করা হয়েছে সেই সমস্ত জায়গায় পুলিশ ব্যারিকেড করে দিচ্ছে। এই সমস্ত জায়গায় আজ থেকে লকডাউন শুরু। বিধাননগরের ৫টি ওয়ার্ডে ৩১,৩৩,৩৪ এবং ৩৮ নম্বর ওয়ার্ডের সল্টলেকের এফ ডি ব্লক, এফ ই ব্লক, আই বি ব্লক, এইচ সি ব্লক, বি ই ব্লক এবং দত্তবাদের কিছুটা অংশে ব্যারিকেড বসানো শুরু করেছে পুলিশ।

পাশাপাশি পুলিশের পক্ষ থেকে মাইকিং চলছে। গতকাল নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশকে কড়া নির্দেশ দিয়েছে বৃহস্পতিবার বিকাল ৫ টা থেকে লকডাউন চলাকালীন যদি কেউ লকডাউন অমান্য করে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে। এদিকে রাজ্য়ে ফের কনটেইনমেন্ট জোনে লকডাউন নিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন। আগামী সাতদিন দেখে ফের পরিস্থিতির বিবেচনা করা হবে বলে গতকালই মন্তব্য় করেছেন তিনি। যদি রাজ্য়ের করোনা পরিস্থিতি যে ভয়াবহ তা স্বাস্থ্য় দফতরের বুলেটিনেই দেখা যাচ্ছে।

এবার সব রেকর্ড ছাপিয়ে গিয়েছে রাজ্য়ের কোভি়ড আক্রান্তের সংখ্য়া। বুধবার স্বাস্থ্য ভবনের বুলেটিন বলেছে, বাংলায় একদিনে  করোনা আক্রান্ত ৯৮৬ জন । মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ৮৫০ জন। পরিসংখ্য়ান বলছে, করোনা সংক্রমণ নিয়ে গত ২৪ ঘণ্টায় রাজ্যে মারা গেছেন ২৩ জন। মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ২৫। এই মুহূর্তে রাজ্য়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা  ২৪ হাজার ৮২৩ জন।

যার মধ্য়ে করোনা অ্যাকটিভ ৭৭০৫ জনের দেহে। করোনা নিয়ে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৮২৭ জনের। যার মধ্যে ১৬৯ জন কেবল করোনার কারণেই মারা গিয়েছেন। যদিও সুখবর গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে ৫০১ জন রোগী সেরে উঠেছেন। সব মিলিয়ে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৬ হাজার ২৯১। রাজ্যে ডিসচার্জ রেট ৬৫.৬২ শতাংশ।