দীপাবলি-পুজো সবেতেই বাজি নিষিদ্ধ করেছে হাইকোর্ট। সেই নির্দেশ পালন করার জন্য কড়া নজরদারি চালাচ্ছে কলকাতা পুলিশও। তবে পুজোর আগেই একই শহরে দুই দৃশ্য দেখল কলকাতাবাসী। ঠাকুরপুকুরে, পাড়ার মহিলারা বাজিতে জল ঢেলে বাজি নিষ্ক্রিয় করল। আবার অপরদিকে গোপন সূত্রে হানা দিয়ে সল্টলেকের দত্তবাদ থেকে উদ্ধার বিপুল পরিমাণ বাজি করল পুলিশ।

আরও পড়ুন, দীপাবলিতে বাজি রুখতে কড়া কলকাতা পুলিশ, এই নম্বরে ফোন করলেই ব্যবস্থা নেবে লালবাজার


 ঠাকুরপুকুরে বাজিতে জল ঢেলে  নিষ্ক্রিয় করল মহিলারা

বাজি নিষ্কৃয় করতে অভিনব উদ্যোগ দিল ঠাকুরপুকুর এসবি পার্ক কালী পুজোর কমিটির মহিলা সদস্যরা। ঠাকুরপুকুর এসবি পার্কের পাড়ার বাচ্চারা ২০১৯ সালে অনেক বাজি কিনে রেখেছিল, এই বছর কালী পুজোতে ফাটাবে বলে। কিন্তু এই বছর করোনার জন্য কোর্ট বাজি ফাটানোর উপর নিষেধাজ্ঞা  জারি করেছে। আর হাই কোর্টের সেই নির্দেশকে সমর্থন করে বৃহস্পতিবার সকালে  পাড়ার মহিলারা কালী পূজা মণ্ডপে এসে বাজিতে জল ঢেলে নিষ্ক্রিয় করে দেয়।

আরও পড়ুন, দীপাবলিতে বড়সড় উপহার ফেসবুকের, ভারতীয় ইউজারদের জন্য ভরপুর নয়া ফিচার

 

 

সল্টলেকে বিপুল পরিমাণ বাজি উদ্ধার 

অপরদিকে, ভিন্ন চিত্র সল্টলেকের দত্তবাদে। গোপন সূত্রে হানা দিয়ে সল্টলেকের দত্তবাদ থেকে উদ্ধার বিপুল পরিমাণ বাজি।দোকান খুলে বসে ছিলেন প্রতাপ হাজরা নামে এক ব্যক্তি।তাকে গ্রেফতার করার পর খোঁজ পায় গোডাউনের।সেখান থেকে বিধান নগর উত্তর থানার পুলিশ উদ্ধার করে বিপুল পরিমাণ বাজি।গ্রেফতার করা হয় প্রতাপ হাজরা নামে ওই ব্যক্তিকে। বৃহস্পতিবার তাকে বিধান নগর কোর্টে তোলা হবে।