Asianet News BanglaAsianet News Bangla

Fuel Prices Hike: আলো নিভিয়ে পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ, পেট্রোল-ডিজেল বিক্রি বন্ধ ৩০ মিনিট

রাজ্য পেট্রোল পাম্প ডিলার অ্যাসোসিয়েশনের গুরুত্বপূর্ণ সদস্য অনির্বাণ সাহা জানিয়েছেন, ডিসেজেলের দাম ১০০ টাকা ছাড়িয়ে গেছে। আকাশ ছোঁয়া এই দামের কারণে বিক্রিবাট্টা অনেক কমে গেছে।

Protesting dealers by switched off lights  30 minutes to protest fuel prices hike bsm
Author
Kolkata, First Published Oct 28, 2021, 11:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পোট্রেল আর ডিজেলের (Petrol Diesel) মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবার পথে নামেল ডিলাররা। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ পেট্রোলপাম্প ডিলাররা ৩০ মিনিটের জন্য প্রতিবাদ দেখান। পেট্রো পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে (Fuel Prices Hike) এই সময় তাঁরা পেট্রোল পাম্পের আলো বন্ধ করে দেন। বন্ধ রাখলেন পেট্রোল ও ডিজেল বিক্রিও। ৩০ মিনিটের জন্য থমকে যায় গোটা পরিষেবা। কলকাতা হাওড়াসহ রাজ্যের অধিকাংশ পেট্রোল পাম্পে এই সময় বন্ধ রাখা হয় পরিষেবা। 

রাজ্য পেট্রোল পাম্প ডিলার অ্যাসোসিয়েশনের গুরুত্বপূর্ণ সদস্য অনির্বাণ সাহা জানিয়েছেন, ডিসেজেলের দাম ১০০ টাকা ছাড়িয়ে গেছে। আকাশ ছোঁয়া এই দামের কারণে বিক্রিবাট্টা অনেক কমে গেছে। লাভের পরিমাণ প্রায় নেই বললেই চলে। দেওয়া পিঠ ঠেকে গেঠে পাম্প মালিকদের। এই অবস্থায় দাঁড়িয়েই প্রতিবাদের সিদ্ধান্ত নেওয়া হয়েছেছ। তিনি জানিয়েছেন হাওড়া, হুগলি ও দুই ২৪ পরগনার পেট্রোল ডিলাররা এই আন্দোলনে সামিল হয়েছে।

পেট্রোল ও ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলারস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পেট্রল পাম্পে সন্ধ্যেবেলায় সাতটা থেকে সাড়ে সাতটা পর্যন্ত আলো নিভিয়ে প্রতিবাদ জানায়। পেট্রোল পাম্প মালিকরা হাওড়ার সমস্ত পাম্পে কালো ব্যাজ পড়ে পাম্পে  দড়ি দিয়ে ঘিরে দেন। পাম্পের সমস্ত আলো নিভিয়ে দেওয়া হয়। এই আধঘন্টা পাম্পে তেল বেচাকেনা বন্ধ ছিল। 

Kim Jong Un: ক্রমশই রোগা হয়ে যাচ্ছেন কিম জং উন, ওজন নিয়ে পেশ গোয়েন্দা রিপোর্ট

Mamata Banerjee: উত্তপ্ত রাজনৈতিক আবহেই গোয়ায় পা দিলেন মমতা, তিন দিনে রয়েছে ঠাসা কর্মসূচি

LPG Cylinder: রেশন দোকান থেকে বিলি রান্নার গ্যাস, এলপিজি সিলিন্ডার নিয়ে নতুন পরিকল্পনা কেন্দ্রের

অ্যাসোসিয়েশনের জয়েন্ট সেক্রেটারি প্রসেনজিৎ বলেন পেট্রোল এবং ডিজেলের দাম 100 টাকা ছাড়িয়ে গেছে। নামার কোন লক্ষণ নেই। অথচ তেল কোম্পানিগুলি তাদের কমিশন বাড়াচ্ছে না। আবার তেলের ডিপো থেকে পাম্পে তেল আনতে খরচ অনেক বেড়ে গেছে। ফলে তাদের ব্যবসায় আর্থিক ক্ষতির সম্মুখীন। তাই তারা প্রতিবাদে সামিল হয়েছেন। এদিন বিকালে অ্যাসোসিয়েশনের নেতারা এক গুরুত্বপূর্ণ বৈঠকে বসেন। বৈঠকে আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছে তিনি।

কলকাতায় বৃহস্পতিবার পেট্রোলের দাম ১০০ ছাড়িয়েছে প্রায় ৪টি শহরে। দেশের ১২টি শহরে ডিজেলের দাম ১০০ ছাড়িয়েছে। বৃহস্পতিবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ১০৮ টাকার আশেপাশে ঘোরাফেরা করেছে। ডিজেল বিক্রি হয়েছে লিটার প্রতি ৯৯-১০০ টাকায়। পেট্রো পণ্যের ক্রমাগ মূল্য বৃদ্ধির কারণে পাল্লা দিয়ে দাম বাড়ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের।  পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির কারণে বিারোধী রাজনৈতিক দলগুলি ক্রমাগত বিজেপির সরকারের সমালোচনা করে যাচ্ছে। কিন্তু এখনও পর্যন্ত দাম কমার কোনও লক্ষ্ণণ নেই। ক্রমাগত বেড়ে চলেছে পেট্রোল ও ডিজেলের দাম। 

Protesting dealers by switched off lights  30 minutes to protest fuel prices hike bsm

Follow Us:
Download App:
  • android
  • ios