দীর্ঘ সাড়ে ৭ মাস পর বুধবার চালু হচ্ছে লোকাল ট্রেন। কিন্তু যাত্রীদের মনে প্রশ্ন উঠেছে, ট্রেন বন্ধ হওয়ার সময় যে যাত্রীদের মান্থলি বা সিজন টিকিট কাটা ছিল, তাঁদের অনেকেরই এই কয়েক মাসে টিকিটের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। তাহলে সেগুলির কী হবে। আর সেই প্রশ্নের উত্তর জানিয়েছে রেল।  উল্লেখ্য, তবে এখন আর ১৮১ জোড়া নয় বুধবার থেকে আরও অনেক বেশি লোকাল ট্রেন চালানো হবে।

আরও পড়ুন, গায়ে গায়ে মৃত্যু কলকাতা-উত্তর ২৪ পরগণায়, রাজ্য়ের আক্রান্ত ৪ লক্ষ ছুঁইছুঁই

মান্থলি বা সিজন টিকিটের মেয়াদ বাড়িয়ে দেওয়া হবে


রেল সূত্রে খবর, ট্রেন বন্ধ হওয়ার সময় যে যাত্রীদের মান্থলি বা সিজন টিকিট কাটা ছিল, কিন্তু লকডাউন চলাকালীন তার মেয়াদ শেষ, তাঁদের সেই মেয়াদ বাড়িয়ে দেওয়া হবে। অর্থাৎ পুরোনো টিকিটেই এখন ট্রেনে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। এখানেই শেষ নয় বেশি অপেক্ষা করতে হবে স্টেশনে গিয়েছে। রেল সূত্রে খবর, এখন আর ১৮১ জোড়া নয়, বুধবার থেকে আরও অনেক বেশি লোকাল ট্রেন চালানো হবে শিয়ালদহ-হাওড়া শাখায়। ওদিকে হাওড়া এবং শিয়ালদা ডিভিশনের মোট ট্রেনের ৪৫% ট্রেন চালাতে রাজি রেল। রাজ্য সরকারের স্বরাষ্ট্র সচিবকে চিঠি পাঠিয়ে এই কথা জানালেন পূর্ব রেলের অ্যাডিশনাল জেনারেল ম্যানেজার। শুক্রবার এই চিঠি পাঠানো হয়েছে। সেখানে রেল জানিয়েছে, তাদের পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। চিঠিতে তিনি আরো জানিয়েছেন, ৪১৩টি ট্রেন শিয়ালদা ডিভিশনে এবং ২০২টি ট্রেন হাওড়া ডিভিশনে চালানো হবে। 

 

আরও পড়ুন, আলু-পেঁয়াজের কালোবাজারির পর্দা ফাঁস, শহরের বাজারে অভিযান চালাল ইবি

৪৫% ট্রেন চালাতে রাজি রেল
 
প্রসঙ্গত, আগামী সোমবার এই বিষয় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করতে ফের বৈঠকে বসছে রাজ্য সরকার, পূর্ব রেলের এবং দক্ষিণ-পূর্ব রেলের আধিকারিকরা। আশা করা যায় এই বৈঠকে চূড়ান্ত হয়ে যাবে কত সংখ্যক ট্রেন বুধবার থেকে চলতে শুরু করবে। তবে রেল কর্তাদের বক্তব্য তারা ৪৫% ট্রেন বুধবার থেকেই চালাতে চায়। রাজ্য সরকারের কাছ থেকে গ্রীন সিগনাল পেলেন তা চালু হবে।