একবারেই দোরগোড়ায় দীপাবলি। পুজোর প্রস্তুতিতে ভীড় ফের বাজারে। করোনার তো সেখানেই সুবিধা। সে কথা কে বোঝে, ভেবে ভেবে চিন্তায় চিকিৎসকেরা। তবে বাংলায় সংক্রমণ ৪ হাজারের নীচে নামল। সুস্থতার হারও সামান্য বেড়েছে। তবু কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় বহাল তবিয়তে রাজ করছে করোনা ভাইরাস। তবে তাই বলে করোনায় মৃত্যু থামেনি কলকাতা সহ বাংলায়। এখনও সংক্রমণে চিন্তা বাড়িয়ে সব জেলাকে টপকে এগিয়ে আছে কলকাতা। আর সেটাই উদ্বেগের কারণ স্বাস্থ্য দফতরের কাছে।

আরও পড়ুন, আলু-পেঁয়াজের কালোবাজারির পর্দা ফাঁস, শহরের বাজারে অভিযান চালাল ইবি

 

 

আরও পড়ুন, সৌরভ না শুভেন্দু , কে হবে বাংলার মুখ্যমন্ত্রী, মুখ খুললেন অমিত শাহ

 

বাংলায় মোট মৃতের সংখ্যা ৭,১৭৭ জন 


শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা  ৮৪৬   জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত আগের থেকে সামান্য কমে  ৮১৬ জন। যদিও আরও একবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩৯৪২ জন। স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৫ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৩ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১১ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৭,১৭৭ জন। 

 

 

আরও পড়ুন, 'ভাত-ডাল-পটলভাজা খেয়ে ভাট বকলেন', শাহ-সফর ঘিরে বিস্ফোরক নুসরত

 

বাড়ল সুস্থতার হার


শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে সেরে উঠেছেন ৪ হাজার ২৮৩ জন। তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৫৪, ৭৩২ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুর থেকে সামান্য বেড়ে  ৮৭. ৪৫ শতাংশ থেকে ৮৮.২৫ শতাংশে।