Asianet News BanglaAsianet News Bangla

সাতসকালেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, অতি ভারী বর্ষণের হলুদ সর্তকতা উত্তরবঙ্গে

  • সোমবার কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ বৃষ্টি
  •  অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা রয়েছে  উত্তরবঙ্গে 
  • বাড়বে নদীর জলস্তর, পাহাড়ি এলাকায় ধস নামবে 
  • বুধবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় 
     
Rain fall forecast  in Kolkata and West Bengal  on 28 June RTB
Author
Kolkata, First Published Jun 28, 2021, 8:27 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবারও শহরের আকাশ মেঘলাই থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, এদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। সোমবার  ৭ টা ১০ থেকে ২ থেকে ৩ ঘন্টার মধ্যে দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর এব দক্ষিণ ২৪ পরগণায়  বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের সম্ভাবনা রয়েছে। এর আগে  ভোর ৫ টা ৩০ নাগাতও একটা সতর্কবার্তা দিয়েছিল হাওয়া অফিস ।  ভোর  ৫ টা ২০ থেকে দুই-তিন ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি নামবে রাজ্যের আলিপুরদুয়ার , জলপাইগুড়িতে। 

 

 

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায় 

আবহাওয়া দফতর সূত্রে খবর,  কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হবে । বুধবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস। শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গের জেলাগুলিতে। পাহাড়ি এলাকায় ধস নামবে। বাড়বে নদীর জলস্তর ।নীচু এলাকায় প্লাবনের আশঙ্কা।  দক্ষিণবঙ্গে,  গাঙ্গেয় পশ্চিমবঙ্গে  সোমবার বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। বুধবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। বুধবার থেকে বীরভূম ও মুর্শিদাবাদে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস।

 

 

আরও পড়ুন, বাংলাদেশের মগবাজারে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু একাধিক, আহতরা আশঙ্কাজনক অবস্থায় ভর্তি হাসপাতালে 

সোমবার অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা  উত্তরবঙ্গে। জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে এবং ভারী বৃষ্টির হলুদ সর্তকতা দার্জিলিং, কালিম্পংয়ে। মঙ্গলবার অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির কমলা সর্তকতা দার্জিলিং এবং কালিম্পংয়ে। বুধবার থেকে উত্তরবঙ্গ জুড়েই ভারী বৃষ্টির কমলা সর্তকতা। প্রতিবারই থেকে প্রবল বর্ষণ হবে কোচবিহারে অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা দার্জিলিং, কালিম্পং ,জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং ভারী বৃষ্টির কমলা সর্তকতা মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

 

 

আরও পড়ুন, স্বপ্ন ছিল তাঁর বহুদূর, 'স্মার্ট অনলাইন ক্লাস' প্রোজেক্ট শুরু করতে চেয়েছিলেন দেবাঞ্জন 

হাওয়া অফিস আরও জানিয়েছে,  বৃহস্পতিবার ও শুক্রবার অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা দার্জিলিং, কালিম্পং ,জলপাইগুড়ি ,কোচবিহার ও আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির কমলা সর্তকতা মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। শনিবারেও ভারী বৃষ্টির কমলা সর্তকতা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। উল্লেখ্য, মৎস্যজীবীদের জন্য কোনও সতর্কবার্তা নেই।  উত্তর প্রদেশ থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখা। এই অক্ষরেখা ঝাড়খন্ড ও ওড়িশার উপর দিয়ে গেছে। এর প্রভাবে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বঙ্গে  বৃষ্টির পরিস্থিতি । ছত্তিশগড় ও ঝাড়খণ্ডে ঘূর্ণাবর্ত রয়েছে।

আরও পড়ুন, 'সংবিধান পড়েননি', ভুয়ো ভ্য়াকসিনকাণ্ডে CBI তদন্তের ইস্যুতে দিলীপকে নিশানা কল্যাণের 

 

 

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৪ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৭.৬  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৬৬ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৫ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৭.৮  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২  শতাংশ এবং সর্বনিম্ন ৬৮  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে 

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Follow Us:
Download App:
  • android
  • ios