আবহাওয়া দফতরের কথা একেবারে অক্ষরে অক্ষরে মিলে গেল। মাঝরাত থেকেই বৃষ্টি শুরু হয়ে গিয়েছে শহর কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে। টানা একটানা বৃষ্টি হয়ে চলেছে তিলোত্তমায়। তার জেরে শুক্রবার কাজের দিন হলেও এদিন সকাল থেকেই পথঘাট ছিল শুনসান। রাস্তায় গাড়ির সংখ্যাও ছিল কম। প্রয়োজন ছাড়া রাস্তায় বের হননি অনেকেই। 

দেখুন ভিডিও: বৃষ্টি শুরু হতেই বাড়ল তাপমাত্রা, কবে ফের পড়বে শীত, কী বলছে আবহাওয়া দফতর

বড়দিনের আগেই এবার রাজ্যে পড়েছিল হাড় কাঁপানো শীত। জবুথবু অবস্থা ছিল শহরবাসীর। নববর্ষের দিনও ঝকঝকে রোদ উঠেছিল আকাশে। তবে বৃহস্পতিবারই পাল্টে যায় পরিস্থিতি। পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে সকাল থেকেই ছিল আকাশের মুখ ভার। যার জেরে শহরের সর্বনিম্ন তাপমাত্রাও কিছুটা বেড়ে যায়।

শুক্রবার দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলি বিশেষ করে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুরে সারাদিনই বৃষ্টি চলবে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। যার জেরে কিছুটা হলেও বেড়েছে রাতের তাপমাত্রা। শনিবা দুপুরের আগে পরিস্থিতি উন্নতি হওয়ার কোনও সম্ভাবনা নেই। তবে চার তারিখ উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে।

দেখুন ভিডিও: পালিত হচ্ছে 'পোষ্য' মাছের জন্মদিন, হল কেক কাটাও, দেখুন সেই ভিডিও

রাজস্থান থেকে ঝাড়খণ্ড পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত থাকার জন্য দক্ষিণবঙ্গে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। তার জেরেই তৈরি হয়েছে এই বৃষ্টির পরিস্থিতি। তবে আকাশ পরিস্কার হলে ফের নামবে তাপমাত্রার পারদ, এমন আশার কথাই শোনাচ্ছে আবহাওয়া দফতর। ফলে শিনবার বৃষ্টি থেমে গেলে রবিবার থেকে ফের নতুন করে ঠান্ডা পড়বে রাজ্যে। এদিকে শুক্রবার ও শনিবার দার্জিলিং ও সিকিমে নতুন করে তুষারপাতের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।