সল্টলেকের প্রায় প্রত্যেকটি পুজোই আলাদা আলাদা অভিনব ভাবনার বহিঃপ্রকাশ ঘটাচ্ছে। এফ-ই ব্লক ও তার ব্যতিক্রম নয় । এইবারে তাদের পুজোয় ফুটে উঠছে পূবর্বঙ্গের এক জমিদার বাড়ির আদল। জমিদারবাড়ির বনেদিয়ানাই এবার তাদের থিম। বলাই বাহুল্য এই অভিনব ভাবনাটিকে বাছার দৌলতে তাদের পুজোয় সাবেকিয়ানার সঙ্গে থিম পুজোর এক অদ্ভুত মিশেল দেখা যেতে চলেছে। 

আরও পড়ুন- দুর্গা পুজোয় এবার কান্ড কেদারনাথে, সৌজন্যে ই-ই ব্লক

পুজো কমিটির উদ্যোক্তারা জানিয়েছেন এই বছর তাদের পুজো দর্শকদের ভালোই আকৃষ্ট করবে। পুজো সেক্রেটারি কল্লোল দত্ত জানিয়েছেন যে এই বছর তারা তাদের অন্যান্য বছরের মানকে ছাড়িয়ে যেতে চান। মণ্ডপ সজ্জার সঙ্গে যুক্ত শিল্পী তাপস হালদার জানিয়েছেন বিগত দেড় মাস ধরে তারা এই পুজোর পেছনে খাটছেন এবং সেপ্টেম্বরের ৩০ তারিখের মধ্যেই তারা মণ্ডপ সজ্জার কাজ শেষ করে ফেলতে চাইছেন। এই জন্য তারা প্রায় ১৬ জন শিল্পী মিলে রাত প্রায় ১১ টা অবধি পরিশ্রম করছেন। শিল্পীদের ভূয়সী প্রশংসা করে সেক্রেটারি কল্লোল দত্ত জানিয়েছেন পঞ্চমীর দিন তাদের পুজো উদ্বোধনের বেশ কিছুদিন আগেই তারা শেষ করে ফেলতে চাইছেন তাদের কাজ কারণ সেই কয়েকটি দিন তারা মণ্ডপের আলোকসজ্জার ব্যাপারে মনোযোগ দিতে চান।

আরও পড়ুন- শারদোৎসবে মোহ-এর পেছনে ছুটছে সল্টলেক এ-কে ব্লক

   আপনি বা আপনার পূর্বপুরুষদের পৈতৃক বাড়ি যদি বাংলাদেশে হয়ে থাকে তবে একবার ঘুরে যেতেই পারেন এফ-ই ব্লকের এই পুজোয়। ভিটের টান হয়তো আরও বেশি করে অনুভব করতে পারবেন এই মন্ডপের সামনে দাঁড়িয়ে।